You dont have javascript enabled! Please enable it!

সরেজমিনে তদন্ত করার জন্যে বঙ্গবন্ধু তাজউদ্দীনকে অকুস্থলে পাঠিয়েছিলেন

রােববার চট্টগ্রামের বারবকুন্ডে সংঘটিত দুর্ভাগ্যজনক ঘটনাতে দেশে কয়েকটি মূল্যবান জীবন চলে গিয়েছে সে ঘটনার বিবরণ শুনে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গভীর দুঃখ প্রকাশ করেছেন। এবং জেলা প্রশাসনকে কঠোর হস্তে পরিস্থিতি মােকাবেলা করার নির্দেশ দিয়েছেন। শ্রমমন্ত্রী জনাব জহুর আহমেদ চৌধুরী ও বাণিজ্যমন্ত্রী জনাব এম, আর সিদ্দিকী বর্তমানে ইন্সপেক্টর জেনারেল অব। পুলিশসহ ঘটনাস্থলে অবস্থান করছেন। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঘটনাটি সরজমিনে বিশেষভাবে তদন্ত করার জন্য অর্থমন্ত্রী জনাব তাজউদ্দীন আহমদকে চট্টগ্রাম যাওয়ার নির্দেশ দিয়েছেন বলে গতকাল জানা গেছে। আসন্ন সাধারণ নির্বাচনকে বানচাল করার উদ্দেশ্যে চক্রান্তকারী মহল কর্তৃক নিয়ােজিত দুষ্কৃতিকারীদের কোনরকম তৎপরতা সরকার বরদাস্ত করবে না। এবং অপরাধীদের অবশ্যই খুঁজে বের করা হবে। ক্ষতিগ্রস্ত পরিবারবর্গের প্রতি বঙ্গবন্ধু আন্তরিক সমবেদনা জানিয়েছেন এবং আহত ব্যক্তিদের দ্রুত সুস্থতার জন্য দোয়া করেছেন।
চট্টগ্রামে তাজউদ্দীন : রােববার বারবকুন্ডে সংঘটিত দুর্ভাগ্যজনক ঘটনাটি সরেজমিনে তদন্ত করার জন্যে অর্থমন্ত্রী জনাব তাজউদ্দীন আহমদ বঙ্গবন্ধুর বিশেষ নির্দেশক্রমে গতকাল চট্টগ্রাম যান। চট্টগ্রামে পৌছে জনাব তাজউদ্দীন হাসপাতালে চিকিৎসাধীন আহত ব্যক্তিদের সঙ্গে দেখা করে। বঙ্গবন্ধুর পক্ষ থেকে আহতদের প্রতি বঙ্গবন্ধুর গভীর সমবেদনা জানিয়েছেন এবং চিকিৎসকদের সঙ্গে আহতদের চিকিৎসার বিষয়ে আলাপ আলােচনা করে সুচিকিৎসার নির্দেশ দিয়েছেন। পরে জনাব তাজউদ্দীন সীতাকুন্ড থানার বারবকুন্ডে গিয়ে দুষ্কৃতিকারী কর্তৃক রােববারের ক্ষয়ক্ষতি প্রত্যক্ষ করেন এবং শ্রমিক ও পদস্থ কর্মচারীদের সঙ্গে ঘটনার কারণ সম্পর্কে আলাপ-আলােচনা করেন। শ্রমিক সমাবেশে ভাষণদানের পূর্বে অর্থমন্ত্রী জনাব তাজউদ্দীন আর, আর, জুট ও টেক্সটাইল মিলের শ্রমিক কলােনীগুলাে ঘুরে দেখেন, যেখানে গত রােববার গভীর রাতে দুষ্কৃতিকারীরা সশস্ত্র হামলা চালিয়েছিল।
ডেপুটি কমিশনারের ভাষ্য : চট্টগ্রামের ডেপুটি কমিশনার জানান যে, গােয়েন্দা বিভাগ রােববারের ঘটনাটির বিষয়ে জোর তদন্ত চালাচ্ছে। তিনি বলেন, উক্ত ঘটনায় ১২ জন প্রাণ হারিয়েছে এবং ৩১ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ১৮ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছে। তিনি আরাে জানান যে, রােববারের ঘটনাকে কেন্দ্র করে পুলিশ এ পর্যন্ত ১২৪ জনকে গ্রেফতার করেছে। এবং ঘটনাস্থলে আর কোন দুর্ঘটনা ঘটেনি।২৪

রেফারেন্স: ৭ ফেব্রুয়ারি ১৯৭৩, বাংলার বাণী
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৩, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!