You dont have javascript enabled! Please enable it!

জাতীয় শ্রমিক লীগের ডাকে আজ দেশব্যাপী হরতাল

স্বাধীনতা বিরােধী দেশি-বিদেশি চক্রান্ত, আসন্ন নির্বাচন বানচালের ষড়যন্ত্র, রাজনৈতিক গুপ্তহত্যা, চোরাচালানী, দুর্নীতি, স্বজনপ্রীতি, সমাজবিরােধী, আমলা, কালােবাজারী, মুনাফাখাের, চুরিডাকাতি-রাহাজানি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি অশােভন উক্তির প্রতিবাদে আজ বুধবার দেশব্যাপী হরতাল পালিত হচ্ছে। জাতীয় শ্রমিক লীগের ডাকে এই হরতালের আহ্বান করা হয়েছে। এই উপলক্ষে বিকাল ৩টায় পল্টন ময়দানে এক জনসভা অনুষ্ঠিত হবে। বাংলাদেশ আওয়ামী লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, আওয়ামী যুবলীগ ও জাতীয় হকার্স লীগসহ অন্যান্য রাজনৈতিক ও শ্রমিক সংগঠন এই হরতালে পূর্ণ সমর্থন জানিয়েছে। আওয়ামী লীগ, জাতীয় শ্রমিক লীগ, ছাত্রলীগ ও আওয়ামী যুব লীগের নেতৃত্বে এক যুক্ত বিবৃতিতে আজকের হরতালকে সাফল্যমন্ডিত করে তােলার জন্য জনসাধারণের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, বিরােধী দলগুলাে বিদেশি শক্তির দালালি করে কষ্টার্জিত স্বাধীনতাকে নস্যাৎ করার জন্য। অপচেষ্টা চালাচ্ছে। নেতৃবৃন্দ বলেন, সারাদেশে গুপ্তহত্যা, বঙ্গবন্ধুকে দেশে-বিদেশে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্রের বিরুদ্ধে জনসাধারণকে রুখে দাঁড়াতে হবে। জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জনাব আবদুল মান্নান বলেন, মুজিববাদে বিশ্বাসীদের দেশের শান্তি শৃঙ্খলা রক্ষার জন্য প্রগতির পথে এগিয়ে যেতে হবে। তিনি বলেন, দেশে শ্রমিক-কৃষকরাজ কায়েমের জন্য ঐক্যবদ্ধ প্রতিরােধ গড়ে তুলতে হবে।
বাংলাদেশ বিমান : হরতাল উপলক্ষে বাংলাদেশ বিমান দুপুর ১২ পর্যন্ত সমস্ত ফ্লাইট বাতিল করতে পারে কিংবা দেরিতে চালু করবে বলে জানা গেছে। প্রকৃত অবস্থা অবগতির জন্য যাত্রীদের বাংলাদেশ বিমানের রিজার্ভেশন অফিসে যােগাযােগ করতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানাে হয়েছে।
বি,আর,টি,সি : মঙ্গলবার বি,আর,টি,সির শ্রমিক কর্মচারী লীগের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক জনাব নুরুল ইসলামের সভাপতিত্বে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় জাতীয় শ্রমিক লীগ আহূত আজকের হরতালের প্রতি একাত্মতা ঘােষণা করা হয় এবং সিদ্ধান্ত নেওয়া হয় যে, আজ বুধবার বাংলাদেশ সড়ক পরিবহন সংস্থায় সমুদয় বাস, কোচ ও ট্রাক সার্ভিস দুপুর ১২টা পর্যন্ত বন্ধ থাকবে।
মশাল মিছিল : জাতীয় শ্রমিক লীগ আহূত হরতালকে সাফল্যমন্ডিত করার জন্য মঙ্গলবার ঢাকা শহর দর্জি শ্রমিক লীগের উদ্যোগে এক মশাল মিছিল বের করা হয়। নিউমার্কেট থেকে মশাল মিছিল শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে গণভবনের সামনে গিয়ে ‘জয় বাংলা’ এবং ‘জয় বঙ্গবন্ধু’ স্লোগান দেয়।১১৪

রেফারেন্স: ৩০ জানুয়ারি ১৯৭৩, দৈনিক আজাদ
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৩, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!