You dont have javascript enabled! Please enable it!

আওয়ামী লীগ জনগণকেই সকল ক্ষমতার উৎস বলে বিশ্বাস করে

স্বাধীন বাংলাদেশের প্রথম সাধারণ নির্বাচন হবে অবাধ ও নিরপেক্ষ। মঙ্গলবার বিকেল ৩ টায় শেখরনগর (বিক্রমপুর) উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে উক্ত বিদ্যালয় ছাত্রলীগ শাখার উদ্যোগে আয়ােজিত স্মরণাতীতকালের বৃহত্তম জনসভায় ভাষণদানকালে আওয়ামী লীগ পার্লামেন্টারি দলের সাবেক চিফহুইপ জনাব শাহ মােয়াজ্জেম হােসেন উপরােক্ত মন্তব্য করেন। তিনি বলেন, জনগণের রায় নিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। তিনি বলেন, বঙ্গবন্ধু এবং তার দল বিশ্বাস করে জনগণই সমস্ত ক্ষমতার উৎস। জনাব শাহ মােয়াজ্জেম বলেন, আসন্ন নির্বাচনে নিজেদের পরাজয় সুনিশ্চিত জেনে ভাসানী ও মােজাফফরেরা জনগণের সামনে রাজনৈতিক বক্তব্য না দিয়ে আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর কুৎসা রটনায় মেতে উঠেছে। তিনি বলেন, বাংলার জনগণ তা বরদাস্ত করবে না। তিনি বলেন, তার দল বঙ্গবন্ধুর নেতৃত্বে এদেশ স্বাধীন করেছে সুতরাং পুনরায় তার দল ক্ষমতায় আসার দাবিদার। তিনি বিরােধী দলগুলােকে নির্বাচনে অংশগ্রহণ করে তাদের জনপ্রিয়তা প্রমাণ করার আহ্বান জানান।
সামসুজ্জোহা : স্থানীয় আওয়ামী লীগ নেতা জনাব সামসুজ্জোহা তার ভাষণে বলেন, অতীতের মতাে এবারও বাংলার সাড়ে ৭ কোটি মানুষ জাতির জনকের সপক্ষে তাদের রায় অবশ্যই ঘােষণা করবে।
শহীদুল আলম শহীদ : বাংলাদেশ ছাত্রলীগ জাতীয় কার্যকরি সংসদের দফতর সম্পাদক জনাব শহীদুল আলম শহীদ তার ভাষণে বলেন, বাংলার মাটিতে দাঁড়িয়ে যারা জাতির জনকের বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য দিয়ে থাকে এবং যারা বিদেশি শক্তির এজেন্ট হয়ে বাংলার স্বাধীনতা নস্যাৎ করার চক্রান্ত করছে, ছাত্রলীগের একজন কর্মী বেঁচে থাকা পর্যন্ত তার দল এসব কুচক্রীদের বাংলার মাটি থেকে নির্মূল করার অভিযান চালিয়ে যাবে। ছাত্রনেতা জনাব জামাল চৌধুরী তার ভাষণে বলেন, যত দিন পর্যন্ত মুজিববাদ প্রতিষ্ঠিত না হবে ততদিন পর্যন্ত বাংলার যুবসমাজ বঙ্গবন্ধুর নেতৃত্বে মুজিববাদের সংগ্রাম চালিয়ে যাবে। জনাব গাজী সামসুদ্দীন তার ভাষণে বলেন, যারা কথায় কথায় অস্ত্রের ভয় দেখায় তাদের জেনে রাখা উচিত, মুক্তিবাহিনী ও মুজিববাহিনীতে ট্রেনিংপ্রাপ্ত ছাত্রলীগ কর্মীরা আজও বাংলার মাটিতে বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধ রয়েছে।
শহীদ মিনার উদ্বোধন : বাংলাদেশ আওয়ামী লীগ পার্লামেন্টারি দলের সাবেক চিফ হুইপ জনাব শাহ মােয়াজ্জেম হােসেন বুধবার বেলা ১২টায় শ্রীনগর মহাবিদ্যালয় আম্রকাননে শ্রীনগর থানা কেন্দ্রীয় শহীদ মিনারের উদ্বোধন করেন। বাংলাদেশ ছাত্রলীগের দফতর সম্পাদক জনাব শহীদুল আলম শহীদ এবং ছাত্রনেতা জনাব জামাল চৌধুরীও জনাব হােসেনের সাথে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন শ্রীনগর থানা ছাত্রলীগের সভাপতি ও শ্রীনগর মহাবিদ্যালয়ের ছাত্র সংসদের সহ-সভাপতি জনাব জয়নাল আবেদীন। পূর্বাহ্নে বেলা ১০ টায় জনাব শাহ মােয়াজ্জেম হােসেন শ্রীনগর থানা আওয়ামী লীগ কার্যালয়ে এক কর্মী সভায় ভাষণদান করেন।৯৬

রেফারেন্স: ২৬ জানুয়ারি ১৯৭৩, দৈনিক আজাদ
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৩, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!