You dont have javascript enabled! Please enable it!

গণতন্ত্র বিরােধী দেশি-বিদেশি কুচক্রীদের বিরুদ্ধে আওয়ামী লীগ নেতৃবৃন্দের হুঁশিয়ারি

মুজিব বাংলার বাংলা মুজিবের। সাড়ে সাত কোটি বাঙালি বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে দেশি বিদেশি কুচক্রীদের স্বাধীনতা ও গণতন্ত্রের বিরুদ্ধে যে কোন চ্যালেঞ্জের মােকাবেলা করতে প্রস্তুত রয়েছেন। প্রয়ােজন হলে বাঙালিরা রক্ত দিবেন। কিন্তু জাতির পিতা বাঙালির কণ্ঠস্বর, বাংলার মন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কোন রকম অবমাননা বাঙালি সহ্য করবে না। বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃবৃন্দ বৃহস্পতিবার স্থানীয় বায়তুল মােকাররম প্রাঙ্গণে ঢাকা নগরের বিক্ষুব্ধ আওয়ামী লীগ কর্মী এবং স্বেচ্ছাসেবকদের এক বিশাল সমাবেশে স্বাধীনতা ও গণতন্ত্র বিরােধী এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে অবমাননাকর মন্তব্যকারী দেশি-বিদেশি কুচক্রীদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে উপরােক্ত কথাগুলাে বলেন। ঢাকা নগর আওয়ামী লীগের সভাপতি গাজী গােলাম মােস্তফার সভাপতিত্বে বঙ্গবন্ধুর বিরুদ্ধে চীন মার্কিন বিদেশি দালালদের অশােভন উক্তি, আসন্ন নির্বাচন বানচালের ষড়যন্ত্র এবং ছাত্রলীগ কর্মী মীর জাহান আলীর হত্যার প্রতিবাদে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে ঢাকা নগরের আওয়ামী লীগ কর্মী, আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক এবং বাস্তুহারাদের উপস্থিতির ফলে বায়তুল মােকাররম প্রাঙ্গণে কোথাও তিল ধারণের জায়গা ছিল না। সবারই হাতে ছিল বাঁশের লাঠি এবং মুখে ছিল চীন মার্কিন ও দেশী বিদেশি দালালদের বিরুদ্ধে কঠোরতম ভাষায় স্লোগান আর স্লোগান। সমবেত আওয়ামী লীগ কর্মী এবং আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক, মেহনতি বাস্তুহারাগণ গগনবিদারী শ্লোগানের মাধ্যমে আর একবার প্রমাণ করছেন যে, বঙ্গবন্ধুর বিরুদ্ধে দেশি-বিদেশি কুচক্রীদের যে কোন ষড়যন্ত্রের দাঁত ভাঙা জবাব দিতে তারা প্রস্তুত রয়েছেন। আওয়ামী লীগ নেতৃবৃন্দ ঘােষণা করেন যে, চীন মার্কিন বিদেশি দালালরা বঙ্গবন্ধুর বিরুদ্ধে অশােভন উক্তি করে দেশে বিদেশে তাঁকে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা চালাচ্ছে। এর আসল উদ্দেশ্য হলাে বাংলার স্বাধীনতাকে নস্যাৎ করা।
কোরবান আলী : বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জনাব কোরবান আলী সুস্পষ্ট ভাষায় ঘােষণা করেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিরুদ্ধে কোন রকম সমালােচনা বা অশােভন উক্তি বাঙালিরা সহ্য করবেন না। তিনি বলেন, বঙ্গবন্ধুর বিরুদ্ধে কোথাও কোন হস্ত উত্তোলিত হলে তা ধ্বংস করে দেওয়া হবে। জনাব কোরবান আলী স্বাধীনতা নস্যাতের চক্রান্তে লিপ্ত দেশি-বিদেশি কুচক্রীদের খতম করার জন্যে নতুনভাবে আহ্বান জানান। তিনি মওলানা ভাসানীর তীব্র সমালােচনা করে বলেন, যে হুমকি দিয়েছেন তা কিভাবে প্রতিহত করতে হয় বাংলার মানুষ তা ভালাে করেই জানে। তিনি ঘােষণা করেন যে, বাংলার মানুষ এসব ষড়যন্ত্রকারীদের ঠিক সময় মত দাঁত ভাঙা জবাব দিবে।
জিল্লুর রহমান : বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব জিল্লুর রহমান বলেন, এক শ্রেণির লােক যারা বাংলার স্বাধীনতা আন্দোলনের বিরােধী ছিল এবং এই সময়ই বড় বড় বই পড়ার কাজে এবং আরাম আয়েশের কাজে ব্যস্ত ছিল। তিনি বলেন, তারাই আজ মওলানা ভাসানীর নেতৃত্বে এবং একইভাবে বাংলার স্বাধীনতার বিরুদ্ধে ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে জনগণ এবং বিশ্বের কাছে হেও প্রতিপন্ন করার চেষ্টা চালাচ্ছে। এ প্রসঙ্গে তিনি অধ্যাপক মােজাফফর আহমদের নামও উল্লেখ করেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বেই বাংলাদেশ স্বাধীন হয়েছে এবং তার নেতৃত্বে দেশে মুজিববাদ কায়েম হবে। পৃথিবীর কোনাে শক্তিই নাই তা প্রতিহত করতে পারে। তিনি আরও বলেন, রক্ত দিয়ে অর্জিত স্বাধীনতা রক্ত দিয়েই রক্ষা হবে। পরিশেষে আওয়ামী লীগ নেতা জাতির পিতার বিরুদ্ধে অশােভন উক্তি থেকে বিরত থাকার আহ্বান জানান। তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, তা না হলে এর প্রতিক্রিয়া অত্যন্ত মারাত্মক হতে বাধ্য।
আবদুর রাজ্জাক : বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক বাহিনী প্রধান জনাব আবদুর রাজ্জাক ঘােষণা করেন, স্বাধীনতা ও বঙ্গবন্ধুর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের বাংলার মাটি থেকে উৎখাত করা হবে। তিনি তাদের প্রতি কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মুজিববাদ কায়েমের সংগ্রাম থেকে তােমাদের অস্ত্র আমাদের স্তব্ধ করতে পারবে না। তিনি বলেন, তাদের কাছে এখনও অস্ত্র রয়েছে, তারা রাজাকার, আলবদর এবং পাকিস্তান-চীন ও মার্কিনীদের দালাল। তিনি বলেন, এদের বাঁশের লাঠি দিয়ে খতম করা হবে। জনাব রাজ্জাক প্রকাশ করেন যে, আওয়ামী লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক বাহিনী এবং অন্যান্য সহযােগী প্রতিষ্ঠানের ১৭৫ কর্মীকে হত্যা করা হয়েছে। তিনি বলেন বহু সহ্য করা হয়েছে। আঘাত প্রতিঘাত হবে বলে তিনি জানান। তিনি আওয়ামী লীগ ও স্বেচ্ছাসেবক বাহিনীর কর্মীদের মহল্লায় মহল্লায় প্রস্তুত থাকার আহ্বান জানান।
তােফায়েল আহমদ ও প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব জনাব তােফায়েল আহমেদ বলেন, লাখাে শহীদের রক্তে অর্জিত বাংলার স্বাধীনতাকে বিপন্ন করার জন্য দেশি-বিদেশি কুচক্রীরা ষড়যন্ত্র করছে। তিনি বলেন যে, বাংলার মানুষ জানে কীভাবে ষড়যন্ত্রকারীদের দাঁতভাঙা জবাব দিতে হয়। জনাব তােফায়েল আহমেদ প্রকাশ করেন যে, পিরােজপুরের সাবেক গণপরিষদ সদস্য জনাব শওকত আলীকে হত্যা করা হয়েছে। তিনি গুপ্ত ঘাতকদের সাবধান করে দেন। জনাব তােফায়েল আহমেদ বলেন, নির্বাচনে নিশ্চিত পরাজয়ের ভয়েই এখন নির্বাচন বানচালের জন্য বিরােধী দলগুলাে রাজপথে নেমেছে। তিনি জোর দিয়ে বলেন, নির্বাচন হবেই এবং নির্বাচনে ওদের বাংলার মাটি থেকে উৎখাত করা হবে।
শাহ মােয়াজ্জেম : বিশিষ্ট আওয়ামী লীগ নেতা শাহ মােয়াজ্জেম হােসেন বলেন, দেশের স্বাধীনতা বিরােধী শক্তিগুলাে বিদেশি শক্তির প্ররােচনায় ষড়যন্ত্র চালাচ্ছে। তিনি জাতির পিতার সমালােচকদের সুস্পষ্ট ভাষায় জানিয়ে দেন যে, বাঙালিরা সারা জীবনই বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসাবে সম্বােধন করবে। তিনি বলেন, যারা ঘণ্টায় ঘণ্টায় বাপ পরিবর্তন করে তাদের স্থান বাংলার মাটিতে নয়।
আব্দুল মান্নান : জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জনাব আবদুল মান্নান ঘােষণা করেন যে, বঙ্গবন্ধুর সমালােচকদের বিরুদ্ধে সারা দেশে প্রতিবাদ প্রতিরােধ আন্দোলন গড়ে তােলা হবে।১৮

রেফারেন্স: ৪ জানুয়ারি ১৯৭৩, দৈনিক আজাদ
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭৩, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!