You dont have javascript enabled! Please enable it!

হত্যাকারীদের ছেড়ে দেয়া হবে না- বঙ্গবন্ধু

প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুক্রবার তার দৃঢ় মনোভাবের কথা উল্লেখ করে বলেন, স্বাধীনতা সংগ্রামকালে নিরপরাধ লোকদের হত্যার জন্য যারা পরিকল্পনা করেছিল তাদের ছেড়ে দেয়া হবে না। শুক্রবার বিকালে মিরপুর শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতিফলক উন্মোচন অনুষ্ঠানে ভাষণদানকালে প্রধানমন্ত্রী বলেন, দখলদারবাহিনী দ্রুত ব্যক্তিদের ওপর চরম বর্বর অত্যাচার করেছে, তাই এসব লোকদের বিচার না করে কীভাবে ছেড়ে দেয়া যায়। তবে তিনি উল্লেখ করেন, এসব জঘন্য লোকদের শাস্তি প্রদান ও ন্যায় বিচারে জন্য শহীদের আত্মীয়-স্বজন ও স্ত্রী-পুত্র তার দিকে চেয়ে আছে। প্রধানমন্ত্রী বলেন, আমি যদি অপরাধীদের শাস্তি দিতে না পারি তাদেরকে বিচার না করি, তবে জনগণের কাছে আমি কি জবাব দিব?
শহীদ মনসুর আহমদ সড়ক : মিরপুর বাজারের সাথে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতি সৌধের সংযোগ সড়কটির নামকরণ করা হয়েছে শহীদ মনসুর আহমদ সড়ক। এখানে উল্লেখ্য যে, শহরের খ্যাতনামা আইনজীবী শহীদ মনসুর আহমদকে বর্বর পাকিস্তানিবাহিনী গতবছর যুদ্ধের শেষ পর্যায়ে অপর কয়েক হাজার বুদ্ধিজীবীর সাথে নির্মমভাবে হত্যা করে।
শহীদ আদিল মিয়ার পিতাকে ৫শ টাকা দান : শুক্রবার বিকালে শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতি থেকে বেরিয়ে আসার সময় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহীদ আদিল মিয়ার বৃদ্ধ পিতাকে ৫শত টাকা দান করেন। গত বছর ২৯ জানুয়ারি মিরপুরে শহীদ আদিল মিয়াকে হত্যা করা হয়। বঙ্গবন্ধু স্মৃতিসৌধ থেকে বেরিয়ে আসার সময় শহীদ আদিল মিয়ার বৃদ্ধ পিতা বঙ্গবন্ধুকে জড়িয়ে ধরে আলিঙ্গন করেন। বঙ্গবন্ধু কিছুক্ষণ দাঁড়িয়ে তার কথা শোনেন এবং তাকে ৫শত টাকা দান করেন।৮৭

রেফারেন্স: ২৩ ডিসেম্বর ১৯৭২, দৈনিক ইত্তেফাক
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭২, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!