You dont have javascript enabled! Please enable it!

মওলানা ভাসানী জামাত মার্কা রাজনীতি করছেন- জনাব নূরে আলম সিদ্দিকী

খুলনা। ছাত্রলীগের প্রাক্তন সভাপতি জনাব নূরে আলম সিদ্দিকী মওলানা ভাসানীর বাঙালি বিরোধী ভূমিকার তীব্র সমালোচনা করেন এবং বলেন যে, মওলানা ‘পাকিস্তানি আমলের জামাতে ইসলামী রাজনীতিতে লিপ্ত রয়েছেন। স্থানীয় শহীদ হাদীস পার্কে এক বিরাট জনসভায় ভাষণ দানকালে তিনি জনগণকে আইন-শৃঙ্খলা ভঙ্গকারীদের কথায় কান না দিতে পরামর্শ দেন। তিনি জনগণকে বঙ্গবন্ধুর নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। কারণ তিনি তাদেরকে সুখী এবং সমৃদ্ধির পথে নিতে পারবেন। আওয়ামী লীগের ঐতিহ্যমণ্ডিত অতীতের বর্ণনা দিয়ে বলেন যে, বহু বাধা-বিপত্তি ও নির্যাতন সত্ত্বেও বঙ্গবন্ধুর নেতৃত্বাধীন আওয়ামী লীগ কখনোই জনগণের সাথে বিশ্বাস ঘাতকতা করে নাই।
আব্দুল কুদ্দুস মাখন : সভায় প্রাক্তন ছাত্রলীগ নেতা জনাব আব্দুল কুদ্দুস মাখন ‘বৈজ্ঞানিক সমাজবাদী রাজনৈতিক দলগুলোর সমালোচনা করেন এবং বলেন যে, তারা জাতিকে কেবল ধ্বংসের পথে টেনে নিবে। আওয়ামী লীগ মুজিববাদের ৪ নীতির ভিত্তিতে দেশে শোষণমুক্ত সমাজ প্রতিষ্ঠা করবে।
আব্দুর রশীদ : ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনাব আব্দুর রশীদ তার ভাষণে মওলানা ভাসানীর কঠোর সমালোচনা করেন। এবং সমাজতন্ত্রের কার্যসূচি বাস্তবায়নের জন্যে জনগণকে আওয়ামী লীগের পতাকা তলে সমবেত হওয়ার আহ্বান জানান।৪২

রেফারেন্স: ১০ ডিসেম্বর ১৯৭২, দৈনিক ইত্তেফাক
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭২, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!