You dont have javascript enabled! Please enable it!

আওয়ামী লীগের অভিমত : যুক্তরাষ্ট্রের ভিয়েম-নীতি অমানুষিক বর্বরতা

(স্টাফ রিপাের্টার)
নিখিল পাকিস্তান আওয়ামী লীগের নবগঠিত সাংগঠনিক কমিটি ভিয়েনামে মার্কিন ভূমিকাকে “অমানুষিক বর্বরতা” হিসাবে আখ্যায়িত করিয়াছে।
গতকাল মঙ্গলবার প্রকাশিত সাংগঠনিক কমিটির ভিয়েৎনামপরিস্থিতি সম্পর্কে গৃহীত প্রস্তাবে আরও বলা হইয়াছে যে, সাম্রাজ্যবাদী মার্কিন শাসকগােষ্ঠী উত্তর ভিয়েতনামে অবিরাম বােমাবর্ষণ দ্বারা ভিয়েনামের মাটিকে ভস্মীভূত করিয়াছে। এবং নিরীহ নাগরিকগণ কামানের গােলার শিকারে পরিণত হইতে যাইতেছে। প্রস্তাবে সমাজতান্ত্রিক দেশগুলির প্রতি সম্মিলিতভাবে ভিয়েনামে হুমকী প্রতিরােধ করিবার আবেদন জ্ঞাপন করা হইয়াছে।
বিগত রবিবার অনুষ্ঠিত এক বৈঠকে গৃহীত অপর একটি প্রস্তাবে খাদ্য ও নিত্যপ্রয়ােজনীয় দ্রব্যের মূল্যের উর্দ্ধগতিতে উদ্বেগ প্রকাশ করিয়া মূল্যের উর্দ্ধগতি রােধ ও জনসাধারণের স্বার্থে দেশের অর্থনেতিক নীতি প্রবর্তনের জন্য সরকারের প্রতি দাবী জানানাে হয়।
শেখ মুজিবর রহমানের বর্তমান শারীরিক অবস্থা ও জেলের অস্বাস্থ্যকর পরিবেশের কথা উল্লেখ করিয়া একটি প্রস্তাবে অবিলম্বে শেখ মুজিবর রহমানকে মুক্তিদানের দাবী জানানাে হইয়াছে। অপর একটি প্রস্তাবে সকল রাজবন্দীর মুক্তি দাবী করা হইয়াছে।
ইহাছাড়া বৈঠকে কাশ্মীর-এ গণভােট দাবী, আরবজাহানের উপর এছরাইলের আক্রমণের নিন্দা, শ্রমিক নির্যাতন প্রভৃতির উপর আরও কয়েকটি প্রস্তাব গ্রহণ করা হইয়াছে।

Reference: আজাদ, ২৮ সেপ্টেম্বর ১৯৬৭

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!