You dont have javascript enabled! Please enable it!

শেখ মুজিবর রহমান ও সম্ভাব্য আওয়ামী লীগ নেতার গ্রেফতারে গণতান্ত্রিক মহলে ক্ষোভের সঞ্চার

পাকিস্তান প্রতিরক্ষা আইনে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান ও সম্ভাব্য আওয়ামী লীগ নেতার গ্রেফতারের ফলে সারাদেশে প্রচন্ড। বিক্ষোভের সৃষ্টি হইয়াছে। গতকাল মঙ্গলবার জাতীয় দিবসেও ঢাকার রাজপথে ধৃত আওয়ামী লীগ নেতাদের মুক্তি দাবী করিয়া ক্ষুদ্র ক্ষুদ্র বিক্ষোভ মিছিল বাহির হয়। পূর্ব পাকিস্তান শ্রমিক-যুবক প্রভৃতি গণসংগঠনের নেতৃবৃন্দ ও গণতান্ত্রিক মহল এই গ্রেফতারে ক্ষোভ প্রকাশ করিয়া অবিলম্বে তাহাদের মুক্তি দাবী করেন।
পশ্চিম পাকিস্তান আওয়ামী লীগ দল হইতেও শেখ মুজিবর রহমান প্রমুখ। আওয়ামী লীগ নেতার গ্রেফতারের নিন্দা করিয়া তাহাদের আশু মুক্তি দাবী করা হয়। পূর্ব পাকিস্তান কৃষক সমিতির সাধারণ সম্পাদক জনাব হাতেম আলী খান দেশরক্ষা আইনে রাজনৈতিক নেতৃবৃন্দের গ্রেফতারের তীব্র প্রতিবাদ জানাইয়া নিম্নলিখিত বিবৃতি প্রদান করিয়াছেনঃ
“পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমানসহ আরও কয়েকজন কর্মীকে পাকিস্তান সরকার অদ্য দুইদিনে আটক করিয়াছেন। অবশ্য বর্তমান সরকার অনুসৃত দমননীতির প্রয়ােগ ইহাই প্রথম নয়। ন্যাশনাল আওয়ামী পার্টি ও কৃষক সমিতির শত শত কর্মী দীর্ঘদিন যাবৎ সরকারের এই নীতির ফলে অনেক নির্যাতন ও জেল-যন্ত্রণা ভােগ করিতেছেন এবং প্রতি মাসেই কৃষক কর্মীদিগকে বিনা কারণে গ্রেফতার ও হয়রানি করা হইতেছে”।

Reference: সংবাদ, ১১ মে ১৯৬৬

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!