You dont have javascript enabled! Please enable it!

জনগণ অবশ্যই সানন্দে সংবিধান গ্রহণ করবে- বঙ্গবন্ধু

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বুধবার সকালে গণভবনে অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সংসদের সভায় অত্যন্ত দৃঢ়তার সহিত বলেন, বাংলাদেশের জনগণের ওপর আমার অবিচল আস্থা রয়েছে। বাংলাদেশের মানুষ এই সংবিধান আনন্দের সাথে গ্রহণ করবেন। কারণ, এই সংবিধানে জনগণের আশা আকাঙ্ক্ষাই মূর্ত হয়ে উঠেছে। উল্লেখযোগ্য যে, আওয়ামী লীগ প্রধান বঙ্গবন্ধু গণভবনে অনুষ্ঠিত দলের সাংগঠনিক সংসদের সভায় সভাপতিত্ব করেন। বাংলাদেশের খসড়া সংবিধান সাংগঠনিক সংসদের উক্ত সভায় পেশা করা হয়। সংবিধানের বিভিন্ন অধ্যায় এবং বিভিন্ন ধারা সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা করা হয়।
সভা শেষে দলের সাধারণ সম্পাদক জনাব জিল্লুর রহমান অপেক্ষমান সাংবাদিকগণকে জানান যে, সাংগঠনিক সংসদের অনেক প্রবীণ সদস্যই পার্লামেন্টারী পার্টির সদস্য না। তাই খসড়া সংবিধান সম্পর্কে তাদের মতামত ব্যক্ত করার সুযোগদানের উদ্দেশ্যেই এই সভা আহ্বান করা হয়েছে। সভায় সাংগঠনিক সংসদের সদস্যগণ সংবিধান সম্পর্কে কতিপয় সুপারিশ পেশ করেন বলে তিনি জানান।
জনাব জিল্লুর রহমান আরো বলেন যে, সাংগঠনিক সংসদের সদস্যগণ আগামি ১৭ অক্টোবর পার্লামেন্টারী পার্টির বৈঠকে উপস্থিত থাকতে পারবেন এবং সংবিধান সম্পর্কে আলোচনায় অংশ গ্রহণ করতে পারবেন। তবে সাংগঠনিক সংসদের যেসব সদস্য পার্লামেন্টারী পার্টির সদস্য না তারা পার্টির বৈঠকে কোনো প্রস্তাব বা সুপারিশ পেশা করতে পারবেন না।
বঙ্গবন্ধুর অভিনন্দন : প্রসঙ্গক্রমে উল্লেখযোগ্য যে, সভার প্রারম্ভে দলের সাধারণ সম্পাদক জনাব জিল্লুর রহমান বিশ্ব শান্তি পরিষদ কর্তৃক জাতির জনক প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘জুলিও কুরা নামক সর্বোচ্চ সম্মানসূচক পদক লাভ করায় তাকে দলের সাংগঠনিক সংসদ এবং দলের পক্ষ হতে অভিনন্দন জানান। আওয়ামী লীগ সম্পাদক এই উপলক্ষে বিশ্ব শান্তি পরিষদকে অভিনন্দন জানান।৪৪

রেফারেন্স: ১১ অক্টোবর ১৯৭২, দৈনিক ইত্তেফাক
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭২, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!