You dont have javascript enabled! Please enable it!

‘৬-দফা দাবী দিবস পালন উপলক্ষে জনসভা অনুষ্ঠানের অনুমতি না দেওয়ায় মুক্তাগাছার সর্বশ্রেণীর মানুষের প্রতিবাদ

মুক্তাগাছা, ১৪ই ফেব্রুয়ারী (নিজস্ব সংবাদদাতা)।–পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ কর্তৃক গতকল্য সারা দেশব্যাপী আহূত ‘৬-দফা দাবী দিবস পালন উপলক্ষে ঢাকা, ময়মনসিংহ ও খুলনায় জনসভা অনুষ্ঠানের অনুমতি না দেওয়ায় মুক্তাগাছার সর্বশ্রেণীর মানুষ প্রতিবাদ জানায়।
জনসভা ও গণমিছিলে যােগদানকারী হাজার হাজার মানুষ কর্তৃপক্ষের অগণতান্ত্রিক ও আমলাতান্ত্রিক মনােভাবের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে। স্থানীয় মিউনিসিপ্যাল ময়দানে অনুষ্ঠিত বিরাট জনসভায় মুহুর্মুহু করতালির মধ্যে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সম্পাদক জনাব রফিক উদ্দিন ভূঁইয়া বক্তৃতা প্রসঙ্গে বর্তমান সরকারের অগণতান্ত্রিক মনােভাবের তীব্র সমালােচনা করেন।
সভায় গৃহীত প্রস্তাবে ৬-দফার আন্দোলন অব্যাহত রাখার সিদ্ধান্ত, শেখ মুজিব, ইত্তেফাক সম্পাদক জনাব তফাজ্জল হােসেনসহ সকল রাজবন্দীর আশু ও বিনাশর্তে মুক্তি, নিউ নেশন প্রিন্টিং প্রেস পুনঃবাজেয়াপ্তির তীব্র নিন্দা, ইত্তেফাকের পুনঃপ্রকাশের অনুমতি দান–পূর্ব পাকিস্তানকে দুর্ভিক্ষ এলাকা ঘােষণা করিয়া অনতিবিলম্বে সারা দেশে পূর্ণ রেশনিং প্রথা প্রবর্তন, ২০ টাকা মণদরে চাউল এবং ১০ টাকা মণদরে আটা সরবরাহ, ৭ই জুনের গুলীবর্ষণের বিচার বিভাগীয় তদানুষ্ঠান এবং দেশব্যাপী ঘুষ, দুর্নীতি, জুয়া বন্ধ করার জোর দাবী জানাইয়া কতিপয় প্রস্তাব গৃহীত হয়।

Reference: সংবাদ, ১৮ ফেব্রুয়ারি ১৯৬৭

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!