You dont have javascript enabled! Please enable it!

সমাজতন্ত্র প্রতিষ্ঠার পথে কোন শক্তিই বাধা দিতে পারবে না

বোরহানউদ্দিন, ভোলা। প্রধানমন্ত্রীর রাজনৈতিক সেক্রেটারি জনাব তোফায়েল আহমেদ এখানে বলেন যে, আওয়ামী লীগ বঙ্গবন্ধুর নেতৃত্বে পাকিস্তানি শাসকদের বিরুদ্ধে অক্লান্ত সংগ্রাম করে অবশেষে স্বাধীনতা অর্জন করেছে।
অনুষ্ঠিত এক জনসভায় ভাষণদানকালে তিনি বলেন যে, আমাদের সংগ্রাম চলাকালে বঙ্গবন্ধু কোনো ভুল সিদ্ধান্ত গ্রহণ করেননি। অত্যন্ত বিচক্ষণতার সাথে তিনি জাতিকে সঠিক পথে নির্দেশ দিয়েছেন। দুনিয়ার কেউ এত অল্প সময়ে জাতিকে গন্তব্য স্থলে পৌঁছাতে সক্ষম হননি। তিনি বলেন, রাজনৈতিক সুবিধাবাদীরা অতীতের মতো বর্তমানেও জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে। তিনি জানান যে, অতিবামপন্থীদের সাথে আরো কিছু সমর্থক মিলে মওলানা ভাসানী একটি নতুন রাজনৈতিক গোষ্ঠী তৈরি করছেন। রাজাকার ও আলবদররা মওলানা ভাসানীর সমর্থক হয়ে সরকারের বিরোধীতা করছে। আইয়ুব ও ইয়াহিয়ার অত্যাচারে বাংলার মানুষ যখন করুণভাবে নির্যাতিত হচ্ছিল তখন মওলানা ভাসানী সরকারের বিরোধীতা করেন নাই। তিনি দৃঢ়তার সাথে ঘোষণা করেন যে, মওলানা এবং তার বান্ধব চীন ও পাকিস্তানের কোনো হুমকিতেই আমরা কর্ণপাত করবো না, আমরা মর্যাদার সাথে বসবাস করবো।
সমাজতন্ত্র সম্পর্কে তিনি বলেন, দেশে সমাজতন্ত্র প্রতিষ্ঠার পথে কোনো শক্তিই বাধা দিতে পারবে না। সমাজতন্ত্র প্রতিষ্ঠার মধ্যেই দেশবাসীর রাজনৈতিক ও অর্থনৈতিক স্বাধীনতা জড়িত। অর্থনৈতিক মুক্তি ছাড়া স্বাধীনতা অর্থহীন হবে। যারা বর্তমান সরকারের সমলোচনা করেন এবং বিপ্লবাত্মক ধ্বনি প্রদান করেন তাদের কি অবস্থার মধ্যে বর্তমান সরকার কাজ শুরু করেন তা চিন্তা করা উচিত। শুরুতে সরকারের হাতে কোনো টাকাই ছিল না। তিনি জানান যে মুজিববাদ প্রতিষ্ঠার মধ্যেই সমস্যার সমাধান নিহিত। মুজিববাদ প্রতিষ্ঠার কাজ ত্বরান্বিত করার জন্য তিনি জনগণ বিশেষ করে শ্রমিক ও ছাত্রসমাজের প্রতি আহ্বান জানান। এসভায় সভাপতিত্ব করেন জনাব নাসির উদ্দিন আহমদ।২০

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!