You dont have javascript enabled! Please enable it!

পাকিস্তানি মনোভাবাপন্ন আমলাদের কঠোর শাস্তি দেওয়া হবে

মেহেন্দীগঞ্জ, বরিশাল। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব জিল্লুর রহমান অদ্য এখানে বলেন যে, পাকিস্তানি মনোভাবসম্পন্ন এক শ্রেণির আমলা সরকারের সমাজতান্ত্রিক কর্মসূচি বাস্তবায়নের কাজে ব্যাঘাত সৃষ্টি করছে। তাদের প্রতি এক সতর্কবাণীতে তিনি বলেন, সরকার তাদের কঠোর শাস্তি দিতে বদ্ধপরিকর। এখানে অনুষ্ঠিত এক জনসভায় ভাষণদানকালে জনার জিল্লুর রহমান উপরোক্ত মন্তব্য করেন। এই সভায় সভাপতিত্ব করেন জনাব তাবিলুর রহমান।
আমলাদের মন্থর নীতি : জনাব রহমান আরও জানান যে, এসকল কর্মসূচি আইয়ুব ও ইয়াহিয়া খানের পক্ষপুটে পরিবর্ধিত এবং তারা এখনও মনোভাব পরিবর্তন করে নাই। তারা দায়িত্ব পালনে এখনও মন্থর নীতি অনুসরণ করছে। তিনি জানান যে, বঙ্গবন্ধু সরকার তাদের ভাল করেই চিনেন। এই সভায় জনাব নুরুল ইসলাম মনজুর এম, সি, এ, জনাব মহিউদ্দিন আহমদ এম, সি, এ, জনাব নজরুল ইসলাম বক্তৃতা করেন।
জিন্নাহ টুপি পরার দিন গেছে : জনাব রহমান বলেন, সরকারি কর্মচারীদের একথা স্মরণ রাখা উচিত যে, জিন্নাহ টুপি পরার দিন এখন আর নাই। মওলানা ভাসানীর সমালোচনার প্রসঙ্গে জনাব রহমান বলেন, মওলানা জনগণকে বিভ্রান্ত করতে চান। কিন্তু আমাদের জনসমষ্টিকে ভুল পথে পরিচালনা করা যায় না। মওলানা সাহেবের দলের কোনো শক্তি থাকলে আগামি নির্বাচন অংশগ্রহণ করে শক্তির পরীক্ষা দিতে পারেন।
চোরা চালানীদের নির্মূল করা হবে : জনাব জিল্লুর রহমান জানান যে, চোরাচালানীদের নির্মূল করা হবে। এ বিষয়ে তিনি জনগণকে সরকারের প্রতি সহযোগিতা করার আহ্বান জানান। তিনি বলেন যে, চোরাকারবার ও চোরাচালান অনেক অংশে দমন করা হয়েছে এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য দিন দিন হ্রাস পাচ্ছে। মুজিববাদ দক্ষতার সাথে কার্যকর করে দেশের বর্তমান সমস্যা সমাধান করা যাবে।
সাপ্তাহিক পত্রিকা সম্পর্কে : কতিপয় সাপ্তাহিক পত্রিকা সম্পর্কে জনাব রহমান জানান যে, এসকল পত্রিকা মিথ্যা ও বিকৃত সংবাদ পরিবেশন করে নিজেদের গণতান্ত্রিক অধিকারের অপব্যবহার করে। আমাদের দেশের কর্মরত সাংবাদিকগণ বিভ্রান্তিমূলক প্রচারণায় বিশ্বাসী না। কিন্তু কতিপয় ব্যাঙের ছাতা জাতীয় সাংবাদিক এখানে রাষ্ট্রবিরোধী কার্যে লিপ্ত হয়েছিল। তিনি আরও বলেন, আওয়ামী লীগ একটি সংগ্রামী প্রতিষ্ঠান এবং গণতন্ত্রে বিশ্বাসী। আওয়ামী লীগ গণতন্ত্রের পতাকা সমুন্নত রাখার জন্য সংগ্রাম অব্যাহত রাখবে। তিনি জাতীয় সার্থকে সর্বাধিক গুরুত্ব আরোপের আবেদন জানান।

রেফারেন্স: ৩ অক্টোবর ১৯৭২, দৈনিক ইত্তেফাক
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭২, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!