You dont have javascript enabled! Please enable it!

অদ্য ৬-দফা দিবস

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আউটার স্টেডিয়ামে জনসভা অনুষ্ঠানের অনুমতি প্রদান না করা। অদ্য (সােমবার) ৬-দফা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়ােজিত জনসভা অনুষ্ঠিত হইবে
বলিয়া জানা গিয়াছে। প্রকাশ, জনসভা অনুষ্ঠানের অনুমতি চাহিয়া আওয়ামী লীগের পক্ষ হইতে ষ্টেডিয়াম কমিটির নিকট যে আবেদনপত্র পেশ করা হইয়াছিল রহস্যজনক কারণে ষ্টেডিয়াম কমিটি অদ্যাপি তাহার কোন জবাবই দেন নাই। ফলে নিতান্ত বাধ্য হইয়াই আওয়ামী লীগকে পল্টন ময়দানে জনসভা বাতিল করিতে হইয়াছে বলিয়া আওয়ামী লীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।
প্রসঙ্গতঃ উল্লেখযােগ্য যে, গত বৎসরের ১৩ই ফেব্রুয়ারী পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ প্রধান শেখ মুজিবর রহমান লাহােরে ৬-দফা পেশ করেন। এই দিবসটিকে স্মরণীয় করিয়া রাখার উদ্দেশ্যে আওয়ামী লীগ দেশব্যাপী বিশেষ করিয়া প্রদেশব্যাপী ‘১৩ই ফেব্রুয়ারী’ উদযাপনের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে।
আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় যে, ‘৬-দফা দিবস’ সাফল্যমণ্ডিত করিয়া তােলার জন্য প্রদেশের বত্র ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হইয়াছে। সভা ও শােভাযাত্রার মাধ্যমে এই দিবসটি পালন করা হইবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয় যে, ময়মনসিংহ এবং খুলনায়ও জনসভা ও মাইক ব্যবহারের অনুমতি পাওয়া যায় নাই বলিয়া খবর পাওয়া গিয়াছে। জনসভা অনুষ্ঠান সম্ভব না হইলেও তথায় আওয়ামী লীগ বিশেষ উদ্যোগ গ্রহণ করিয়াছে। বলিয়া জানা যায়।

বগুড়ায় জনসভা
অদ্য ‘৬-দফা দিবস’ উপলক্ষে বগুড়া জেলা আওয়ামী লীগ হালিদাবাগ হাইস্কুল মাঠে একটি জনসভার আয়ােজন করিয়াছে বলিয়া আওয়ামী লীগ সূত্রে জানা গিয়াছে। জেলা আওয়ামী লীগের সভাপতি জনাব বি, এম, ইলিয়াসের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত জনসভায় কবিরাজ শেখ আবদুল আজিজ ও এ, কে, এম, মজিবুর রহমান প্রমুখসহ জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বক্তৃতা করিবেন।

রেফারেন্স: সংবাদ, ১৩ ফেব্রুয়ারি ১৯৬৭

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!