You dont have javascript enabled! Please enable it!

যত বেশি সম্ভব পাট ক্রয় কেন্দ্র খোলার নির্দেশ

বাণিজ্যমন্ত্রী জনাব এম আর সিদ্দিকী শনিবার বিভিন্ন জুট কর্পোরেশনকে যত বেশি সম্ভব পাট ক্রয় কেন্দ্র খোলার অথবা যত বেশি সম্ভব স্থান থেকে পাট কেনার ব্যবস্থার নির্দেশ দিয়েছেন। চোরাচালান বন্ধ এবং চাষিদের যুক্তিসঙ্গত মূল্য পাওয়ার নিশ্চয়তা বিধানের জন্য তিনি পাট ক্রয় করার নির্দেশ দিয়েছেন।
শনিবার এক প্রেস রিলিজের বরাত দিয়ে বাসস জানান যে, বাংলাদেশ আওয়ামী লীগের সহ সভাপতি জনাব আবদুর রহিম এমসিএ, দিনাজপুর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ড. ওয়াকিল উদ্দিন মন্ডল এমসিএ, সাধারণ সম্পাদক জনাব আজিজুল হক প্রমুখ নেতা বাণিজ্যমন্ত্রীর সাথে সাক্ষাত করে পাট ক্রয় এবং উত্তরাঞ্চলের জেলাগুলোর প্রয়োজনীয় দ্রব্যাদির বিতরণের ব্যবস্থার সম্পর্কে আলোচনা করেন। এদের সঙ্গে আলাপ আলোচনার পর বাণিজ্যমন্ত্রী উপরোক্ত নির্দেশ দেন।
ত্রাণমন্ত্রী সকাশে : এই নেতৃবৃন্দ গত শুক্রবার ত্রাণমন্ত্রী জনাব কামারুজ্জামানের সাথে সাক্ষাত করে দিনাজপুর জেলার ত্রাণ ও পুনর্বাসন সমস্যাদি নিয়ে আলোচনা করে।
শিক্ষামন্ত্রী সমীপে : তারা শিক্ষামন্ত্রী জনাব ইউসুফ আলীর সাথে সাক্ষাত করে জেলা সরকারি মহাবিদ্যালয়ে অনার্স কোর্স চালু করার দাবি জানান। তারা স্বাধীনতা যুদ্ধকালে ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে অর্থ সাহায্যের আবেদন জানান।৬০

রেফারেন্স: ১৬ সেপ্টেম্বর ১৯৭২, দৈনিক বাংলা
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭২, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!