You dont have javascript enabled! Please enable it!

সারাদেশে আজ প্রতিবাদ দিবস, পল্টন ময়দানে জনসভা

জাতিসংঘে বাংলাদেশের অন্তর্ভুক্তি প্রশ্নে চীনা ভেটো ও দেশের অভ্যন্তরে চীন-মার্কিন-পাকিস্তানি এজেন্টদের রাষ্ট্রবিরোধী তৎপরতার বিরুদ্ধে প্রতিবাদ জানানোর উদ্দেশ্যে বাংলাদেশ আওয়ামী লীগ আজ দেশব্যাপী প্রতিবাদ দিবস’ পালন করছে। এই উপলক্ষে আজ ঐতিহাসিক পল্টন ময়দানে এক বিরাট জনসভা অনুষ্ঠিত হবে। সভায় সভপতিত্ব করবেন সংগঠনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জনাব কোরবান আলী। বক্তৃতা করবেন অস্থায়ী প্রধানমন্ত্রী সৈয়দ নজরুল ইসলাম, অর্থমন্ত্রী জনাব তাজউদ্দীন আহমদ, যোগাযোগ মন্ত্রী ক্যাপ্টেন মনসুর আলী, সংগঠনের সাধারণ সম্পাদক জনাব জিল্লুর রহমান, আওয়ামী লীগ পার্লামেন্টারী পার্টির চীফ হুইপ শাহ মোয়াজ্জেম হোসেন, আওয়ামী লীগ স্বেচ্ছাসেবক বাহিনীর প্রধান জনাব আব্দুর রাজ্জাক, প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব জনাব তোফায়েল আহমেদ ও শহর আওয়ামী লীগ সভাপতি গাজী গোলাম মোস্তফা।
জিল্লুর রহমানের আহ্বান : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব জিল্লুর রহমান প্রতিবাদ দিবস সফল করে চীন-মার্কিন-পাকিস্তানি ষড়যন্ত্রকে নস্যাৎ করার জন্যে সারাদেশে আওয়ামী লীগ সংগঠন ও সকল শ্রেণির মানুষের প্রতি আহ্বান জানিয়েছেন। এ ছাড়া, তিনি পল্টনের জনসভায় শৃঙ্খলা রক্ষা করার জন্যে আওয়ামী লীগ কর্মী ও স্বেচ্ছাসেবকদের প্রতিও আহ্বান জানিয়েছেন।
শ্রমিক লীগ : শনিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয় যে জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক, লাল বাহিনীর প্রধান ও গণপরিষদ সদস্য জনাব আব্দুল মান্নান এবং যুগ্ন সম্পাদক জনাব রুহুল আমিন ভূঁইয়া এক যুক্ত বিবৃতিতে প্রতিবাদ দিবসের প্রতি সমর্থন জানিয়েছেন এবং দিনটিকে সাফল্যমন্ডিত করে তোলার জন্যে দলমত নির্বিশেষে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
মহিলা শাখা : বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সম্পাদিকা অধ্যাপিকা আজরা আলী দলের সকল সদস্যকে আজ প্রতিবাদ দিবস পালনের আহ্বান জানিয়েছেন। সভাকে সাফল্যমন্ডিত করে তোলার জন্যে দলের সদস্য ও কর্মীদেরকে দুপুর দু’টা আওয়ামী লীগ কার্যালয়ে জমায়েত হতে বলেছেন। সেখান থেকে মহিলা কর্মীরা মিছিল করে পল্টনে যাবেন।
মহিলা সমিতি : বাংলাদেশ মহিলা সমিতিও প্রতিবাদ দিবসের প্রতি সমর্থন দিয়েছেন।
গতকালের মিছিল : চীনা ভেটোর প্রতিবাদে প্রতিবাদ দিবসকে সমর্থন জানিয়ে শনিবার বায়তুল মোকাররম থেকে আওয়ামী লীগের এক বিরাট মিছিল বের হয়। মিছিলটি অসংখ্য প্ল্যাকার্ড ও ব্যানার সহকারে গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে।

রেফারেন্স: ৯ সেপ্টেম্বর ১৯৭২, দৈনিক বাংলা
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭২, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!