You dont have javascript enabled! Please enable it!

বন্যার দুইশত কোটি টাকার পল্লী উন্নয়ণ কাজে হাত দেওয়া হবে- অস্থায়ী প্রধানমন্ত্রী

দেওয়ানগঞ্জ, ময়মনসিংহ। অস্থায়ী প্রধানমন্ত্রী সৈয়দ নজরুল ইসলাম আজ এখানে ঘোষণা করেন যে, বন্যার পানি নেমে যাওয়া মাত্রই দুইশত কোটি টাকার একটি পল্লী উন্নয়ন কার্যক্রম হাতে নেয়া হবে। এক জনসমাবেশে ভাষণদান কালে তিনি বলেন, এই কার্যক্রমের ফলে তিন বৎসরের মধ্যে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনের ভিত্তি স্থাপন ছাড়াও পল্লীবাসীদের কর্মে বিনিয়োগের সুযোগ সৃষ্টি হবে।
যান্ত্রিক চাষাবাদ : এই কার্যক্রমের ব্যাখ্যাদান করে তিনি বলেন যে, উক্ত করণের উদ্দেশ্যে কৃষিখাতে ১ শত ৩ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। জনগণ যদি কঠোর পরিশ্রম করে এবং সরকার প্রদত্ত সুযোগ সুবিধার পূর্ণ সদ্ব্যবহার করে এবং প্রাকৃতিক দুর্যোগের দরুন কার্যক্রম ব্যাহত না হয়, তা হলে নির্ধারিত সময়ের অনেক আগেই খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করা হবে বলে তিনি দৃঢ় আশা প্রকাশ করেন।
দেশের বর্তমান ধ্বংসাত্মক বন্যা প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন যে, অতীতে পাকিস্তানি শাসকচক্র কখনই এই সমস্যা সমাধানের জন্য গুরুত্বসহকারে চেষ্টা করে নাই। বঙ্গবন্ধু সরকার স্থায়ী ভিত্তিতে বন্যা সমস্যা সমাধান করতে দৃঢ় প্রতিজ্ঞ। এই ব্যাপারে তিনি বাংলাদেশ-ভারত যৌথ উদ্যোগের প্রসঙ্গও উল্লেখ করেন।
ঢাকা প্রত্যাবর্তন : সিরাজগঞ্জ ও দেওয়ানগঞ্জের বন্যাপীড়ীত এলাকায় ৯ ঘণ্টা ব্যাপী সফরের পর সৈয়দ নজরুল ইসলাম গতকাল মঙ্গলবার বিকালে রাজধানীতে ফিরে এসেছেন।২৫

রেফারেন্স: ৮ আগস্ট ১৯৭২, দৈনিক ইত্তেফাক
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭২, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!