You dont have javascript enabled! Please enable it!

বন্যা পরিস্থিতি সম্পর্কে বঙ্গবন্ধু উদ্বিগ্ন

লন্ডন। প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজ লন্ডনে বাংলাদেশের কয়েকজন উর্ধ্বতন কর্মচারীদের সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনায় মিলিত হন। লন্ডন ক্লিনিকে অনুষ্ঠিত এই গুরুত্বপূর্ণ আলোচনায় বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ আবদুস সুলতান, প্রধানমন্ত্রীর সেক্রেটারি জনাব রফিকউল্লাহ চৌধুরী এবং লন্ডনস্থ ডেপুটি হাইকমিশনার জনাব ফারুক চৌধুরী উপস্থিত ছিলেন।
আলোচনার বিষয়বস্তু সম্পর্কে নির্দিষ্টভাবে কিছু জানা যায় নাই। তবে প্রধানমন্ত্রীর ঘনিষ্ট মহল হতে জানা গেছে যে, বন্যা পরিস্থিতি এবং খাদ্য সমস্যা ৬ আগস্ট, দৈনিক ইত্তেফাক, আলোচনার অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় ছিল। উক্ত মহল বলেন যে, বাংলাদেশের বন্যা পরিস্থিতিতে বঙ্গবন্ধু অতিশয় উদ্বিগ্ন এবং বিস্তারিত বিবরণ জানার জন্য তিনি অস্থায়ী প্রধানমন্ত্রী সৈয়দ নজরুলসহ অন্যান্য মন্ত্রীর সহিত ঘনিষ্ট যোগাযোগ রক্ষা করছেন।
প্রকাশ, বন্যা পরিস্থিতি সম্পর্কে প্রধানমন্ত্রীকে পুরাপুরি ওয়াকিফহাল রাখা হচ্ছে। অস্ত্রোপচারের পর আজ দুপুরে বঙ্গবন্ধু প্রথমবারের মতো ভাত ও তরকারী সহযোগে মধ্যাহের আহার সম্পন্ন করেন। রাণীর সার্জন স্যার এডওয়ার্ড মুর আজ সকালে লন্ডন ক্লিনিকে বঙ্গবন্ধুকে পরীক্ষা করেন এবং তার নিরাময়ে সন্তোষ প্রকাশ করেন।
স্বাস্থ্য পরীক্ষার পর বঙ্গবন্ধুর ব্যক্তিগত চিকিৎসক ড. নুরুল ইসলাম জানান যে, বঙ্গবন্ধু সন্তে যজনকভাবে আরোগ্যলাভ করছেন। তিনি বলেন যে, কয়েকদিনের মধ্যেই বঙ্গবন্ধু ক্লিনিক ত্যাগে সমর্থ হবেন। বঙ্গবন্ধুকে আজ খুবই প্রফুল্ল দেখায় এবং তিনি স্বহস্তে দাড়ি কামান। অপরাহ্নে বিলাত প্রবাসী কিছু সংখ্যক বাঙালি তার সাথে সাক্ষাৎ করেন। সাক্ষাৎকারীদের অধিকাংশই ডাক্তার।১৭

রেফারেন্স: ৬ আগস্ট ১৯৭২, দৈনিক ইত্তেফাক
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭২, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!