You dont have javascript enabled! Please enable it!

৬-দফার প্রতি আস্থা


গত শনিবার গভীর রাত্রে সমাপ্ত দুই দিনব্যাপী দীর্ঘ আলাপ-আলােচনার পরেও পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের কার্যনির্বাহক কমিটি পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলনের আট-দফা কর্মসূচী সম্পর্কে কোন সিদ্ধান্ত গ্রহণ করিতে না পারিয়া বিষয়টিকে চূড়ান্ত বিবেচনার জন্য পার্টির আগামী প্রাদেশিক কাউন্সিল অধিবেশনের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত গ্রহণ করেন। তবে পূর্বেকার ঘােষণা সত্ত্বেও কমিটি প্রাদেশিক কাউন্সিল অধিবেশনের তারিখ সম্পর্কেও কোনও সিদ্ধান্ত গ্রহণ করেন নাই। পূৰ্ব্ব পাকিস্তান আওয়ামী লীগের কাৰ্যনিৰ্বাহক কমিটির সভায় গৃহীত প্রস্তাবে ৬-দফার প্রতি পূর্ণ আস্থা জ্ঞাপন করিয়া ছয়-দফা দাবী বাস্তবায়নের সংগ্রাম অব্যাহত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলন সম্পর্কে একটি প্রস্তাবে পাকিস্তান গণতান্ত্রিক আন্দোলনের ৮-দফা গ্রহণের চূড়ান্ত মতামতের জন্য এই বিষয়টি প্রাদেশিক আওয়ামী লীগের কাউন্সিল সভায় প্রেরণের। সিদ্ধান্ত গ্রহণ করা হইয়াছে। একই প্রস্তাবে বলা হইয়াছে যে, ৮-দফা সম্পর্কে
কাউন্সিল সভায় চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ পাকিস্তানের জনগণের গণতান্ত্রিক অধিকার আদায়ের জন্য পিডিএম-এর যে কোনাে আন্দোলনের সহিত আহ্বান সাপেক্ষে সহযােগিতা করিবে। আগামী ৭ই জুন উদ্যাপনের উদ্দেশ্যে জনসভা, প্রচারপত্র বিলি, মিছিল এবং ছয়-দফা বাস্ত বায়ন করিতে যাইয়া যাহারা শহীদ হইয়াছেন তাহাদের রুহের মাগফেরাতের জন্য শােকসভা করার আর একটি প্রস্তাব গৃহীত হয়।
অপর একটি প্রস্তাবে জনাব শেখ মুজিবর রহমানের স্বাস্থ্যের অবনতিতে উদ্বেগ প্রকাশ করিয়া শেখ মুজিবর রহমানসহ সকল রাজবন্দীর আশু মুক্তি দাবী করা হইয়াছে।

Reference: আজাদ, ২২ মে ১৯৬৭

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!