You dont have javascript enabled! Please enable it!

অতীতের ন্যায় বর্তমানেও সত্যকে বিকৃত করা হচ্ছে

বাংলাদেশ ছাত্রলীগের (রব-সিরাজ) প্রাক্তন সাধারণ সম্পাদক জনাব শাহজাহান সিরাজ বলেন যে, অতীতের ন্যায় বর্তমানের সরকারও সত্য ঘটনাকে বিকৃত করে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। তিনি রব সমর্থিত ছাত্রলীগ নেতা আবদুল মালেকের মৃত্যু সম্পর্কে সরকারি ভাষ্যের নিন্দা করে এ মন্তব্য করেন। তিনি বুধবার রব সমর্থিত ছাত্রলীগের উদ্যোগে বটতলায় অনুষ্ঠিত ছাত্রনেতা আবদুল মালেকের শোক সভায় বক্তৃতা দিচ্ছিলেন। এ সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানের সভাপতি জনাব শরীফ নুরুল আম্বিয়া। প্রতিষ্ঠানের সাধারণ সম্পাদক জনাব আ,ফ,ম মাহবুবুল হকও সভায় বক্তৃতা করেন। তিনি বলেন, এভাবে সত্যের অপ্রলাপ ঘটিয়ে আর প্রকৃত ঘটনাকে বিকৃত করে সামাজিক বিপ্লব তথা শ্রেণি সংগ্রামকে বিভ্রান্ত করা যাবে না। জনাব সিরাজ মালেকের লাশ পোস্ট মর্টামের ব্যাপারে হাসপাতালের গড়িমসির নিন্দা করেন। জনাব আ,ফ,ম মাহবুবুল হক ছাত্রলীগ কর্মীদের ওপর এরূপ নগ্ন হামলার তীব্র নিন্দা করে বলেন, শাসকগোষ্ঠী অতীতের ন্যায় দমন নীতি অনুকরণ করলে তার পরিণতি ভয়াবহ হবে। তিনি মালেকের মৃত্যু সম্পর্কে সরকারি ভাষ্যের বিরোধীতা করেন।
শোক মিছিল : সভার শেষে কালো পতাকা সহ একটি নীরব শোক মিছিল বের করা হয়। মিছিলটি শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে সমাজতান্ত্রিক বিপ্লবের প্রথম শহীদ মালেকের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন এবং সকল শোষণ অন্যায় অত্যাচার ও প্রতিক্রিয়ার বিরুদ্ধে সংগ্রাম করে সমাজতান্ত্রিক সামাজিক বিপ্লব তরান্বিত করার শপথ গ্রহণ করা হয়।
বা,স,স মিথ্যা খবর দিয়েছে : বাংলাদেশ ছাত্রলীগের (রব-সিরাজ) সভাপতি জনাব শরীফ নুরুল আম্বিয়া এবং সাধারণ সম্পাদক আ,ফ,ম মাহবুবুল হক বুধবার এক যুক্ত বিবৃতিতে বাস,স পরিবেশিত রৰ সমর্থিত ছাত্রলীগ নেতা আবদুল মালেকের মৃত্যু সম্পর্কিত তথ্য মিথ্যা ও ভিত্তিহীন বলে মন্তব্য করেন। বিবৃতিতে তারা এরূপ সংবাদ পরিবেশনের নিন্দা করেন।৯৯

রেফারেন্স: ২৬ জুলাই ১৯৭২, দৈনিক আজাদ
দিনলিপি বঙ্গবন্ধুর শাসন সময় ১৯৭২, অধ্যাপক আবু সাইয়িদ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!