You dont have javascript enabled! Please enable it!

‘শ্রমিক-সাধারণ এ দমননীতি বরদাশত করিবে না’ শেখ মুজিবসহ আওয়ামী লীগ ও বিরােধীদলীয় নেতৃবৃন্দ গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রামের বিভিন্ন শ্রমিক ইউনিয়ন

(ইত্তেফাকের চট্টগ্রাম অফিস হইতে) ৯ই মে শেখ মুজিবসহ আওয়ামী লীগ ও বিরােধীদলীয় নেতৃবৃন্দ গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রামের বিভিন্ন শ্রমিক ইউনিয়নের কর্মকর্তার ও শ্রমিক নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতি প্রদান করিয়াছেন। বিবৃতিতে অবিলম্বে আটক নেতৃবৃন্দের মুক্তি দাবী করা হইয়াছে। বিভিন্ন শ্রমিক ইউনিয়নের কর্মকর্তা ও শ্রমিকনেতাসহ মােট ২০ জনের স্বাক্ষরিত এই যুক্ত বিবৃতিতে আরও বলা হয়। আমরা আরও জানিতে পারিলাম যে সরকার পাকিস্তান রক্ষা আইনের প্রয়ােগ করিয়া আমাদের প্রিয় শ্রমিক নেতা জনাব জহুর আহমদ চৌধুরীকেও ঢাকায় গ্রেফতার করিয়াছেন। তিনি গত ৮/৫/৬৬ তারিখে সকালে উল্কাযযাগে ঢাকা যাত্রা করেন। প্রাদেশিক আওয়ামী লীগের ওয়ার্কিং কমিটিতে অংশগ্রহণের জন্যই তিনি ঢাকা গিয়াছিলেন। সুতরাং তিনি এমন কি করিয়াছেন যে, তজ্জন্য তাঁহাকে পাকিস্তান রক্ষা আইনবলে গ্রেফতার করা হইল, তাহা বুঝিয়া উঠিতে পারিতেছি না। আমরা সরকারের এই দমন নীতির তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করিতেছি।
সরকারের ভুলিয়া যাওয়া উচিত হইবে না যে, যুদ্ধকালীন পরিস্থিতি মােকাবিলা করিবার জন্যই দেশরক্ষা আইন প্রয়ােগ করা হয়। কিন্তু সরকার বিরােধীদলীয় নেতৃবৃন্দের কণ্ঠরােধ করিবার জন্যই যেন এই আইন প্রয়ােগ করিতেছেন। এই ধরনের দমননীতি জনগণ বিশেষ করিয়া পূর্ব পাকিস্তানের লক্ষ লক্ষ শ্রমিক-সাধারণ কিছুতেই বরদাশত করিবে না। আমরা অবিলম্বে আটক নেতৃবৃন্দের বিনাশর্তে মুক্তি দাবী করিতেছি। অন্যথায় যদি কোন অবাঞ্ছিত পরিস্থিতি উদ্ভব হয়, তাহার জন্য সরকারই দায়ী হইবেন। যুক্তবিবৃতিতে স্বাক্ষর করেন : মেসার্স জামশেদ আহমদ চৌধুরী, প্রেসিডেন্ট এসওয়ার্কাস ইউনিয়ন; মকবুল আহমদ সেক্রেটারী কর্ম ইষ্টার্ন লেবার ইউনিয়ন, এ, বি, এম, আনােয়ার হােসেন, সেক্রেটারী, চট্টগ্রাম বিদ্যুৎ কর্মচারী ইউনিয়ন; মাহবুব আলী, সাধারণ সম্পাদক পূর্ব পাকিস্তান রেলওয়ে কর্মচারী লীগ; রহমত উল্লাহ চৌধুরী, পূর্ব পাকিস্তান রেলওয়ে কর্মচারী লীগ নেতা মকবুল হােসেন খান, সাধারণ সম্পাদক, কর্ণফুলী পেপার মিল ওয়ার্কার্স ইউনিয়ন; জনাব ছিদ্দিক মিয়া, সেক্রেটারী, রবার এণ্ড এলাইড প্রােডক্টস ওয়ার্কার্স ইউনিয়ন; নূর আহমদ, সেক্রেটারী, পাকিস্তান টোবাকো কর্মচারী ইউনিয়ন; সফিকুল রহমান চৌধুরী, সেক্রেটারী, মটর ড্রাইভার্স ইউনিয়স; সফিকুর রহমান সেক্রেটারী, চট্টগ্রাম মাষ্টার্ড অয়েল এণ্ড ভেজিটেবল ওয়ার্কার্স ইউনিয়ন; নূরুল আমিন সেক্রেটারী, গােল্ডেন টোবাকো ওয়ার্কার্স ইউনিয়ন; এস. এম. মহিবুর রহমান সেক্রেটারী, ন্যাশনাল সিমেন্স ইউনিয়ন; মােহাঃ ইলিয়াছ, কার্যকরী সভাপতি, ন্যাশনাল সিমেন্স ইউনিয়ন; জনাব এম. এ. ছালাম, সেক্রেটারী, আমিন জুট মিল শ্রমিক ইউনিয়ন; আবু সিদ্দিক, সেক্রেটারী, সিদ্দিক অয়েল মিল ওয়ার্কার্স ইউনিয়ন, মােহাঃ এয়াহিয়া চৌধুরী, সেক্রেটারী, এসাে ওয়ার্কার্স ইউনিয়ন। খায়রুল আনােয়ার, সেক্রেটারী, পাকিস্তান রােপ ওয়ার্কার্স ইউনিয়ন, বেবীটেক্সী ড্রাইভার্স ইউনিয়ন, জয়েন্ট সেক্রেটারী, চিটাগাং মাষ্টার্ড অয়েল এণ্ড ভেজিটেবল টোবাকো ওয়ার্কার্স ইউনিয়ন; ডাঃ আনােয়ার হােসেন, সভাপতি, আকিজ উদ্দিন টোবাকো ওয়ার্কার্স ইউনিয়ন; সালেহ আহমদ চৌধুরী, সেক্রেটারী, আকিজ উদ্দিন টোবাকো ওয়ার্কার্স ইউনিয়ন।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!