You dont have javascript enabled! Please enable it!

আজাদ
১৪ই ফেব্রুয়ারি ১৯৬৯
কাউন্সিল লীগ নেতা আবুল কাশেম বলেন : শেখ মুজিবের মুক্তি ছাড়া
আলোচনা ফলপ্রসূ হইতে পারে না
(ষ্টাফ রিপোর্টার)

পাকিস্তান কাউন্সিল মোছলেম লীগের সাধারণ সম্পাদক জনাব আবুল কাশেম গতকাল বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেন যে, মওলানা আবদুল হামিদ খান ভাসানী এবং শেখ মুজিব ছাড়া কোন আলাপ-আলোচজনাই পূর্ব্ব পাকিস্তানের রাজনৈতিক সমস্যাগুলির শান্তিপূর্ণ মীমাংসা করিতে পারিবে না।
সংবাদপত্রে প্রকাশণার্থে প্রদত্ত এক বিবৃতিতে কাউন্সিল লীগ সম্পাদক বলেন, প্রেসিডেন্ট বিরোধী দলীয় রাজনৈতিক দলসমূহের সহিত গোলটেবিল বৈঠকে বসিয়া রাজনৈতিক বিষয়াদির যে মীমাংসার উদ্যোগ গ্রহণ করিয়াছেন এবং বৈঠকের সাফল্যের জন্য জরুরী অবস্থা প্রত্যাহার ও রাজনৈতিক বন্দীদের মুক্তিদান করিয়া অনুকূল পরিবেশ সৃষ্টির যে অভিপ্রায় প্রকাশ করিয়াছেন উহা প্রশংসাযোগ্য; কিন্তু সাথে সাথে শেখ মুজিবর রহমানকে মুক্তিদানের অক্ষমতা প্রকাশ করিয়া তিনি যে মন্তব্য করিয়াছেন তাহা আমাকে মম্মাহত করিয়াছে।
তিনি বলেন, সকল বিরোধী দলের নেতৃবর্গ শেখ মুজিবের দেশপ্রেমের প্রতি পূর্ণ আস্থা রাখিয়া তাহার নেতৃত্ব মানিয়া লইতে চাহেন। এমতাবস্থায় তাঁহাকে মুক্তিদানের সরকারী অস্বীকৃতি দেশের সকল রাজনৈতিক দলের দেশপ্রেমের প্রতি কটাক্ষের সামিল।
জনাব আবুল কাশেম আরও জানান যে, মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানী দীর্ঘ পঞ্চাশ বৎসর ধরিয়া মেহনতী মানুষের জন্য সংগ্রাম করিয়া আসিতেছেন। তাঁহাকে আলোচনায় উপেক্ষা করা প্রেসিডেন্টের উচিত হইবে না।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!