You dont have javascript enabled! Please enable it!

প্রতিবাদমুখর পূর্ব পাকিস্তান

শেখ মুজিবের হয়রানির প্রতিবাদে সমগ্র প্রদেশ প্রতিবাদমুখর হইয়া উঠিয়াছে। সভা-সমিতি, শােভাযাত্রা ও পথসভার মাধ্যমে এই হয়রানির প্রতিবাদ জ্ঞাপন করা হইতেছে।
পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক জনাব জহুর আহমদ চৌধুরী ও চট্টগ্রাম আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এম, এ, আজিজ গতকাল (বুধবার) সংবাদপত্রে প্রদত্ত এক যুক্তবিবৃতিতে শেখ মুজিবর রহমানের হয়রানি এবং নিত্যপ্রয়ােজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামীকাল (মঙ্গলবার) বিকাল ৪টায় চট্টগ্রাম বিপণী বিতানের সম্মুখে জমায়েত হইয়া সেখান হইতে শােভাযাত্রাসহকারে শহর প্রদক্ষিণ করার জন্য চট্টগ্রামবাসীর প্রতি আবেদন জানাইয়াছেন।

খুলনা
খুলনা হইতে প্রাপ্ত এক খবরে জানা গিয়াছে যে, শেখ মুজিবর রহমানকে হয়রানির প্রতিবাদে আজ (সােমবার) খুলনায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হইবে ও শােভাযাত্রা বাহির করা হইবে।

চৌমুহানী
চৌমুহনী হইতে প্রাপ্ত খবরে জানা গিয়াছে যে, চৌমুহনী শহরের সর্বস্তরের জনসাধারণ স্বতঃস্ফূর্তভাবে গতকাল (রবিবার) বিকালে এক সভায় মিলিত হইয়া শেখ মুজিবকে অযথা নাজেহাল করার প্রতিবাদ জানায়। ৭/৮ হাজার লােকের উপস্থিতিতে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ কার্যকরী সংসদের সদস্য মের্সাস। আবদুল মালেক উকিল (এম, পি, এ), নূরুল হক (এম, পি, এ) এবং লীগের সম্পাদক আজিজুল হক এবং বেগমগঞ্জ থানা আওয়ামী লীগের সম্পাদক মােঃ আক্কাদ অচিরে শেখ মুজিবের হয়রানি বন্ধের এবং ৬-দফা বাস্তবায়নের দাবী জানাইয়া বক্তৃতা করেন। সভার পর জনতা এক বিক্ষোভ শােভাযাত্রা বাহির করে।

পূর্ব পাকিস্তান, ২৫ এপ্রিল ১৯৬৬

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!