You dont have javascript enabled! Please enable it!

শেখ মুজিবের সিলেট সফরের পথে জনগণের মধ্যে বিপুল সাড়া

সিলেট, ৬ই মে।-পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবর রহমান আজ সকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব তাজউদ্দিন আহমদ, সাংগঠনিক সম্পাদক জনাব মীজানুর রহমান চৌধুরী এম-এন-এ, প্রচার সম্পাদক জনাব আবদুল মােমেন ও কোষাধ্যক্ষ জনাব নুরুল ইসলাম চৌধুরী সমভিব্যাহারে ট্রেনযােগে এখানে উপনীত হইলে তাঁহাকে বিপুলভাবে সম্বর্ধনা জ্ঞাপন করা হয়।

শেখ মুজিবকে লইয়া ট্রেনখানা সিলেট ষ্টেশনে পৌছিলে বিপুল জনতা শেখ মুজিব জিন্দাবাদ, ছয়-দফা জিন্দাবাদ, মুজিবকে হয়রানি করা চলবে না প্রভৃতি ধ্বনিসহকারে তাঁহাকে বিপুলভাবে সম্বর্ধনা জ্ঞাপন করে।
ঢাকা হইতে সিলেটের পথে আড়িখােলা, নরসিংদি, ভৈরব, আখাউড়া ও কুলাউড়া স্টেশনে বিভিন্ন শ্রেণীর লােক শােভাযাত্রা সহকারে আসিয়া বিভিন্ন ধ্বনিসহকারে শেখ সাহেবকে সম্বর্ধনা জ্ঞাপন করে। প্রত্যেক ষ্টেশনে উপস্থিত জনতাকে লক্ষ্য করিয়া শেখ সাহেব বক্তৃতা করেন।
রাত দুইটায় শেখ সাহেবকে লইয়া ট্রেনখানি আখাউড়া পৌছিলে কয়েক হাজার লােক তাঁহাকে সম্বর্ধনা জ্ঞাপন করে। জনতা ষ্টেশনে এক মঞ্চ নির্মাণ করে এবং শেখ সাহেবকে বক্তৃতা করার জন্য অনুরােধ করে। শেখ সাহেব জনতার উদ্দেশে বক্তৃতা প্রসঙ্গে ৬-দফা দাবী ব্যাখ্যা করিয়া উহা আদায়ের জন্য যে কোন ত্যাগ স্বীকারে প্রস্তুত হওয়ার আহ্বান জানাইলে জনতা হাত তুলিয়া সংকল্প প্রকাশ করে। বৃষ্টির মধ্যেও দীর্ঘ আধ ঘন্টাব্যাপী জনতা শেখ সাহেবের বক্তৃতা শ্রবণ করেন। শেখ সাহেব তাহার ভাষণে জনতাকে লক্ষ্য করিয়া বলেন যে, আমার জন্য আপনাদের স্নেহ ও ভালবাসা আমাকে যে-কোন ত্যাগ স্বীকারে উৎসাহ দান করিয়াছে।

দৈনিক ইত্তেফাক, ৭ মে ১৯৬৬

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!