You dont have javascript enabled! Please enable it!

বাসিত ও আসলামের বিবৃতি
ভুট্টোই মুজিবকে বিশ্বাসঘাতক বলেছিল

শেখ মুজিবর রহমানের মুক্তি দাবীতে এবং ছয় দফা প্রসঙ্গে জনাব জুলফিকার আলী ভুট্টো সম্প্রতি যে মন্তব্য করেছেন, তার স্বরূপ উন্মোচন করে প্রাদেশিক শিল্প ও বাণিজ্যমন্ত্রী দেওয়ান আবদুল বাসিত গত শনিবার এক বিবৃতি দেন। এছাড়া পাকিস্তান মুসলিম লীগের জেনারেল সেক্রেটারী সর্দার মোহাম্মদ আসলাম খান শেখ মুজিব সম্পর্কে জনাব ভুট্টোর মনােভাবের আকস্মিক পরিবর্তনে বিস্ময় প্রকাশ করে বলেন যে, এই ভুট্টোই শেখ মুজিবকে বিশ্বাসঘাতক ও তার ছয় দফাকে বিচ্ছিন্নতাবাদী প্রবণতা বলে অভিহিত করেছিলেন।
দেওয়ান আবদুল বাসিত তাঁর বিবৃতিতে (রােববারের সংখ্যায় ছাপা হয়েছে) উপসংহারে আশা প্রকাশ করে বলেছেন যেঃ
পূর্ব পাকিস্তানের জনসাধারণ মতলববাজ রাজনীতিকদের জঘন্য প্ররোচনায় বিভ্রান্ত হবে না এবং সবসময় এ ধরনের অপচেষ্টা বানচাল করে দিবে এই দৃঢ় বিশ্বাস আমার রয়েছে।

সরদার আসলাম
পাকিস্তান মুসলীম লীগের জেনারেল সেক্রেটারী সরদার মোহাম্মদ আসলাম খান সাবেক পররাষ্ট্রমন্ত্রী জনাব জুলফিকার আলী ভুট্টোকে সুবিধাবাদী বলে আখ্যায়িত করেন। তিনি বলেন যে, ভুট্টো যে কোন প্রকারেই হোক তার হৃত বেহেশতে ফিরে যেতে চান।

সরদার আসলাম হায়াদারবাদ শহর মুসলিম লীগের এক সভায় বক্তৃতাকালে একথা বলেন। তিনি বলেন যে, সকল রাজনৈতিক দলের কাছ থেকে শূন্য হাতে ফিরে এসে জনাব ভুট্টো এবার ছাত্রদের দরজায় ধর্ণা দিয়েছেন।
সরদার আসলাম দুঃখ করে বলেন যে, জনাব ভুট্টো বর্তমান সরকারের নিন্দা করেছেন। কিন্তু তাঁর ভুলে যাওয়া উচিত নয় যে, প্রেসিডেন্ট আইয়ুবই সাবেক সিন্ধুর একটি ক্ষুদ্র শহর থেকে তাকে তুলে এনে উচ্চাসনে বসাইয়াছিলেন। তিনি যে বর্তমান সরকারের ফসল, এটা কি তিনি অস্বীকার করতে পারেন। এই সরকারকেই তিনি আমলাতান্ত্রিক ও দেশের সমস্যা সমাধানে অপরাগ বলে অভিহিত করেছেন।
সরদার আসলাম বলেন যে, বর্তমান সরকারকে দোষারােপ করার পথ জনাব ভুট্টোর নেই। কারণ সুদীর্ঘ আটটি বছর তিনি এই সরকারের একজন অন্যতম সদস্য ছিলেন।
শেখ মুজিব সম্পর্কে সাবেক পররাষ্ট্রমন্ত্রীর মনােভাবের আকস্মিক পরিবর্তনে সরদার আসলাম বিস্মিত হয়েছেন বলে জানান। এই ভুট্টোই শেখ মুজিবকে বিশ্বাসঘাতক এবং তাঁর ছয়-দফাকে বিচ্ছিন্নতাবাদী প্রবণতা বলে অভিহিত করেছিলেন।
দেশের তরুণসমাজ জনাব ভুট্টোর ফাঁদে পা দেবে না বলে সরদার আসলাম দৃঢ় বিশ্বাস প্রকাশ করেন।

দৈনিক পাকিস্তান, ৩০ অক্টোবর, ১৯৬৭

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!