You dont have javascript enabled! Please enable it!

৬-দফার উপর গণভােট গ্রহণ উত্তম হইত
শেখ মুজিব কর্তৃক ভুট্টোর চ্যালেঞ্জ গ্রহণ

(নিজস্ব বার্তা পরিবেশক)
পাকিস্তান আওয়ামী লীগের সভাপতি জনাব শেখ মুজিবর রহমান গতকল্য (বুধবার) সংবাদপত্রে প্রকাশার্থ প্রদত্ত এক বিবৃতিতে বলেন, “তাহার আসন্ন পূর্ব পাকিস্তান সফরকালে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী ও ক্ষমতাসীন দল মুসলিম লীগের সেক্রেটারী জেনারেল জনাব জুলফিকার আলী ভুট্টো একইমঞ্চে ৬-দফা ও অন্যান্য বিষয় লইয়া আলােচনা করার অভিপ্রায় সাংবাদিকদের নিকট প্রকাশ করিয়াছেন বলিয়া অদ্যকার দৈনিকসমূহে যে খবর প্রকাশিত হইয়াছে তৎপ্রতি আমার দৃষ্টি আকর্ষিত হইয়াছে।
বিবৃতিতে শেখ মুজিব জনাব ভুট্টোর উপরােক্ত অভিপ্রায়কে অভিনন্দিত করিয়া বলেন যে, আগামী ২৪ শে এপ্রিল পল্টন ময়দানে পূর্ব পাকিস্তান আওয়ামী লীগ কর্তৃক যে জনসভা অনুষ্ঠানের কথা ঘােষণা করা হইয়াছে, উহাতে জনাব ভুট্টো ৬-দফা সম্পর্কে আলােচনায় অংশগ্রহন করিলে তিনি খুশী হইবেন। এই প্রসঙ্গে তিনি আরও বলেন যে, জনাব ভুট্টো চাহিলে মুসলিম লীগ ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদকদ্বয়ের যৌথউদ্যোগে উক্ত জনসভা অনুষ্ঠিত হইতে পারে এবং জনাব ভুট্টো যদি ২৪ শে এপ্রিলের পূর্বেই উক্ত জনসভা অনুষ্ঠানের সুবিধা মনে করেন তাহা হইলে তিনি উহা অনুগ্রহপূর্বক জানাইতে পারেন।
_ আওয়ামী লীগ সভাপতি পরিশেষে তাঁহার বিবৃতিতে বলেন যে, খুব ভাল। হইত যদি জনাব ভুট্টো প্রেসিডেন্ট ফিল্ড মার্শাল মােহাম্মদ আইয়ুব খানকে সম্মত করাইয়া পারস্পরিক সমঝােতার মাধ্যমে গৃহীতব্য নিরপেক্ষ কর্তৃপক্ষের তত্ত্বাবধানে সার্বজনীন প্রাপ্তবয়স্ক ভােটাধিকারের ভিত্তিতে ৬-দফার উপরে। গণতান্ত্রিক পদ্ধতিতে জনমত যাচাই করিয়া সকল বিতর্কের অবসান ঘটাইতেন।

সংবাদ, ১৪ এপ্রিল ১৯৬৬

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!