You dont have javascript enabled! Please enable it!

আনােয়ারায় আওয়ামী লীগের জনসভা
রাজবন্দীদের আশু মুক্তি দাবী

চট্টগ্রাম, ২২শে নভেম্বর।(সংবাদদাতা)-সম্প্রতি চট্টগ্রামের আনােয়ারা থানা আওয়ামী লীগের উদ্যোগে বারখাইন তৈলদ্বীপে এক বিরাট জনসভা অনুষ্ঠিত হয়।
সভায় নিখিল পাকিস্তান আওয়ামী লীগ সাংগঠনিক কমিটির সদস্য জনাব এম, এ আজিজ বক্তৃতা পসঙ্গে সরকারের দমন নীতির তীব্র প্রতিবাদ করেন। তিনি বলেন, আওয়ামী লীগ প্রধান শেখ মুজিব ও বৃদ্ধনেতা হাজী মােহাম্মদ দানেশসহ বহু দেশপ্রেমিক রাজনীতিবিদকে বিনাবিচারে আটক রাখা হইয়াছে। সম্প্রতি অশীতিপর বৃদ্ধ মনি সিংহকে গ্রেফতার করা হইয়াছে। যখনই আওয়ামী লীগ দেশে কোন দাবী লইয়া শান্তিপূর্ণ সভা শােভাযাত্রার মাধ্যমে অগ্রসর হইয়াছে। ঠিক তখনই ১৪৪ ধারা জারী, জেল-জুলুম ইত্যাদির মাধ্যমে আওয়ামী লীগ কর্মিদের কণ্ঠরােধে সরকার সচেষ্ট হইয়াছে। শেখ মুজিব, হাজী মােহাম্মদ দানেশ ও মনি সিংহসহ বিনাবিচারে আটক সকল দেশপ্রেমিক রাজবন্দীকে মুক্তিদানের নিমিত্ত জনাব আজিজ সরকারের প্রতি আহ্বান জানান। সরকারী কৃষিঋণ ও অন্যান্য ঋণের বাবদ কৃষকদের উপর আরােপিত সরকারী সার্টিফিকেট অবিলম্বে প্রত্যাহারের নিমিত্ত তিনি সরকারের প্রতি জোর দাবী জানান। বাঁশখালী ও কুতুবদিয়ার ন্যায় আনােয়ারা থানায় কৃষকদের উপর প্রবর্তিত ওয়াপদার কটিট্যাক্স (কানি প্রতি ১৪.৫০ টাকা) সম্পূর্ণ অযৌক্তিক বলিয়া তিনি অভিমত প্রকাশ। করেন।
জনাব আবু জাফর চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এই জনসভায় আওয়ামী লীগ নেতা জনাব এ, কে, এম আবদুল মান্নান, জেলা কমিটির সদস্য জনাব নাসির। উদ্দিন মিঞা, আবু মােহাম্মদ ফারুকী, জনাব নূরুল ইসলাম, জনাব এম, এ, হাশিম, জনাব আবদুস সালাম চৌধুরী বক্তৃতা করেন।
সভাশেষে কবিয়াল বাবুরায় গােপাল ও বাবু ফনি বড়ুয়া কর্তৃক “৬-দফা বনাম সরকার” কবিগান অনুষ্ঠিত হয়।

সংবাদ, ২৫ নভেম্বর ১৯৬৭

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!