You dont have javascript enabled! Please enable it!

আজাদ
২৩শে ফেব্রুয়ারি ১৯৬৯
ভাসানীর সাথে মুজিব
(ষ্টাফ রিপোর্টার)

সদ্য করামুক্ত শেখ মুজিব আগামীকাল সোমবার পিণ্ডির পথে লাহোর যাইবেন। গতকাল রাত্র প্রায় দশটার দিকে তিনি ন্যাপ প্রধান মওলানা ভাসানীর সাথে পঁয়তাল্লিশ মিনিটকাল রুদ্ধদ্বার কক্ষে বর্ত্তমান রাজনৈতিক বিষয়াদি বিশেষ করিয়া গোলটেবিল বৈঠক ও ঐক্যবদ্ধ সংগ্রাম সম্পর্কে আলোচনা করেন বলিয়া জানা গিয়াছে। তাঁহার সাথে আওয়ামী লীগের সেক্রেটারী জনাব তাজুদ্দিন ও মোমিন তালুকদার মওলানা সাহেবের বাসভবনে গমন করেন।
প্রকাশ, মওলানা ভাসানী ছাত্রদের ১১-দফা দাবীর উপর জোর দেন। এবং শেখ মুজিব ১১ দফার মধ্যেই ছয়দফা কৰ্ম্মসূচী অন্তর্ভুক্ত হইয়াছে বলিয়া জানান।
আজ রবিবার জনাব জেড, এ, ভুট্টো ঢাকা আগমন করিতে পারেন। গতকাল বিকালে শেখ মুজিবের সাথে তাহার টেলিফোনে আলাপ হইয়াছে। সম্ভবতঃ শেখ মুজিব ও ভুট্টো একত্র লাহোর গমন করিবেন।
শেখ মুজিব জানান যে, ঢাকার নেতৃবর্গের সহিত আলোচনার পর তিনি লাহোর ও পিণ্ডিতে এয়ার মার্শাল আসগর খান জনাব ভুট্টো, জেনারেল আজম খান ও বিচারপতি মুর্শেদের সাথে আলোচনায় মিলিত হইবেন এবং তাহাদের সাথে রাজনৈতিক পরিস্থিতি ও গণআন্দোলন সম্পর্কে আলোচনা করিবেন।
তিনি সাংবাদিকদের বলেন, জনগণের দাবীর জন্য আলোচনা করিতে আপত্তি নাই। তিনি গোলটেবিল বৈঠকে যোগদান করিতে পিণ্ডি যাইতেছেন কিনা তাহা বলিতে অস্বীকার করেন।
রাজনৈতিক মহল মনে করেন যে, সকলের সাথে আলোচনার পর তিনি অবস্থার প্রেক্ষিতে গোলটেবিল বৈঠকে যোগদান করিবেন।

সুত্র: সংবাদপত্রে বঙ্গবন্ধু: পঞ্চম খণ্ড ॥ ষাটের দশক ॥ চতুর্থ পর্ব ॥ ১৯৬৯

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!