You dont have javascript enabled! Please enable it!

শেখ মুজিব বলেন
ছয়-দফা আদায়ের সংগ্রাম অব্যাহত রাখুন

(সংবাদদাতা প্রেরিত)
বগুড়া, ৯ই এপ্রিল। পূর্ব পাকিস্তান আওয়ামী লীগের প্রেসিডেন্ট জনাব শেখ মুজিবর রহমান গতকল্য এখানে ছয়-দফা দাবী আদায়ের উদ্দেশ্যে বিরামহীন সংগ্রাম পরিচালনা ও ঐক্যবদ্ধ হওয়ার জন্য দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।
স্থানীয় এডওয়ার্ড পার্কে এক বিরাট জনসভায় বক্তৃতাদানকালে আওয়ামী লীগ। নেতা বলেন যে, পাকিস্তানকে প্রকৃত শক্তিশালী করার জন্যই ছয়-দফা দাবী উত্থাপন করা হইয়াছে।

সভায় বক্তৃতা প্রসঙ্গে শেখ মুজিবর রহমান দেশবাসীকে হুঁশিয়ার করিয়া দিয়া বলেন যে, বর্তমানে যে হারে শােষণ করা হইতেছে উহা অব্যাহত থাকিলে আগামী ১০ বৎসরের মধ্যে পূর্ব পাকিস্তান দেউলিয়া হইয়া যাইবে। শেখ মুজিবর রহমান ছয়-দফার ব্যাখ্যাদান প্রসংগে বলেন যে, জনগণের মন হইতে সন্দেহ দূরীভূত না হওয়ার কোন কারণ থাকিতে পারে না। আওয়ামী লীগ নেতা বলেন, গত দেড় যুগ ধরিয়া পূর্ব পাকিস্তানকে অবজ্ঞা করা হইতেছে। পূর্ব পাকিস্তানের সকল শ্রেণীর জনসাধারণ অত্যন্ত দুঃখকষ্টের সহিত দিনাতিপাত করিতেছে।
প্ৰসংগক্রমে জনাব শেখ মুজিবর রহমান পাটচাষীদের নিম্নতম সুবিধা প্রদানের দাবী জানান। তিনি বলেন যে, পাটচাষীগণ ক্রমাগত ঋণগ্রস্ত হইয়া পড়িতেছে।
আওয়ামী লীগ নেতা পূৰ্ব্ব পাকিস্তানের প্রতিরক্ষা ব্যবস্থা শক্তিশালী করার জন্যও সরকারের প্রতি আবেদন জানান।
সভায় বক্তৃতাদান প্রসঙ্গে জাতীয় পরিষদ সদস্য জনাব মিজানুর রহমান পূৰ্ব্ব ও পশ্চিম পাকিস্তানের মধ্যে বৈষম্যের কথা উল্লেখ করেন।
তিনি বলেন যে, কেন্দ্রীয় সরকারের অধীনে দুই লক্ষ কৰ্মচারীর মধ্যে মাত্র ২৫ হাজার পূর্ব পাকিস্তানী।
আজাদ, ১০ এপ্রিল, ১৯৬৬

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!