You dont have javascript enabled! Please enable it!

কেন্দ্রীয় শান্তি কমিটি

১৭ মে
ঢাকার মােহাম্মদপুরে কেন্দ্রীয় শান্তি কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কুখ্যাত মেজর জেনারেল ওমরাও খান। উক্ত সভায় গৃহীত প্রস্তাবের কিছু অংশ। “নিষিদ্ধ আওয়ামী লীগ পরিচালিত রাষ্ট্রবিরােধী কার্যকলাপের ফলে সৃষ্ট মারাত্মক সঙ্কট থেকে দেশকে রক্ষা করার উদ্দেশ্যে সেনাবাহিনী কর্তৃক সময়ােচিত ব্যবস্থা গ্রহণের উচ্ছসিত প্রশংসা করা হয়। প্রস্তাবের আরাে কিছু অংশ-
“পাকিস্তানের বিশ্বাসঘাতকতার বিরুদ্ধে সম্ভাব্য কঠোরতম ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়ে সশস্ত্র বাহিনীকে তাদের মহান কাজে সাহায্য। করার উদ্দেশ্যে পূর্ব পাকিস্তানের ইসলামী শক্তি সমূহের মধ্যে গভীর ও অচ্ছেদ্য মতৈক্য প্রতিষ্ঠা করা উচিত বলে মত প্রকাশ করা হয়। দুষ্কৃতকারীদের তন্ন তন্ন করে খুঁজে বের করা এবং প্রদেশে পূর্ণ স্বাভাবিক অবস্থা পুনঃ প্রতিষ্ঠার জন্য প্রতিটি দেশপ্রেমিক নাগরিকের দৃঢ় প্রচেষ্টা চালিয়ে যাবার ওপরও গুরুত্ব আরােপ করা হয়।
সভাপতির ভাষণে ওমরাও খান বলেন-“পাকিস্তানের শত্রুদের ধরিয়ে দেওয়ার ব্যাপারে সামরিক বাহিনীকে সহায়তা করার জন্য তিনি আহ্বান জানিয়ে বলেন“পাকিস্তানের শত্রুদের ধরিয়ে না দিলে বা নিশ্চিহ্ন না করলে শান্তিতে বসবাস করা যাবে না।”

রেফারেন্স: ১৯৭১  ঘাতক-দালালদের বক্তৃতা ও বিবৃতি-  সাইদুজ্জামান রওশন

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!