You dont have javascript enabled! Please enable it!

রইসী বেগম

২ মে
মুক্তিযুদ্ধের নয় মাসে শেরে বাংলার কন্যার ব্যাপক সাংগঠনিক তৎপরতা ছিল বর্বর পাক বাহিনীর স্বপক্ষে। এইদিনে দেয়া তার একটি বিবৃতির অংশ বিশেষ “১৯৭১ সালের ২৬ শে মার্চ আমাদের ৭ কোটি পূর্ব পাকিস্তানীর জন্য মুক্তির দিন। এখানে আমরা এক উগ্র মতবাদ থেকে মুক্তিলাভ করেছি। এ মতবাদ ইসলাম ও পাকিস্তানী আদর্শের সম্পূর্ণ বিপরিত। পাক সীমান্তের ওপার পারের সংঘবদ্ধ সাহায্যপুষ্ট ও প্ররােচিত মুষ্টিমেয় দেশদ্রোহীর দ্বারা আমরা সন্ত্রস্ত ও ধ্বংসের সম্মুখীন হয়েছিলাম। কিন্তু আলহামদুলিল্লাহ নির্যাতিত অসংখ্য মুসলমানের প্রার্থনা আল্লাহ শুনেছেন এবং পাকিস্তানকে আসন্ন ধ্বংসের হাত থেকে রক্ষা করেছেন। পূর্ব পাকিস্তানের সাত কোটি মানুষের পক্ষে আমি আমাদের সশস্ত্র বাহিনীর বীর সেনানীদের সালাম জানাই।” |
[সুধী পাঠক স্মরণ করুন ২৫ মার্চের সেই ভয়াল রাতের কথা ]।
“…আলহামদুলিল্লাহ শেখ মুজিবুর রহমান ও তার অনুচরেরা চিরদিনের জন্য মঞ্চ থেকে অপসারিত হয়েছে। শয়তানী চক্রকে চূর্ণ-বিচূর্ণ করার শক্তি যেন আমাদের অজেয় সশস্ত্র বাহিনীকে আল্লাহ দান করেন।”
……“হিন্দুরা কিভাবে মুসলমানদের হত্যা করেছে আপনারা তাও জানেন। আপনাদের অবস্থাও সে রকম হত যদি না আমাদের সেনাবাহিনী যথা সময়ে শেখের দূরভিসন্ধি নস্যাৎ করে দিত। আল্লাহর নামে ইসলাম ও পাকিস্তানের প্রতি অনুগত ও ঐক্যবদ্ধ হউন।”

রেফারেন্স: ১৯৭১  ঘাতক-দালালদের বক্তৃতা ও বিবৃতি-  সাইদুজ্জামান রওশন

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!