You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
বাংলাদেশ প্রশ্নে রাজনৈতিক সমাধানে পৌছার জন্য পাকিস্তানের প্রতি চীনের পরামর্শ স্টেটস্ম্যান ১২ নভেম্বর, ১৯৭১

রাজনৈতিক সমাধান খুঁজতে পাকিস্তানকে চীনের পরামর্শ প্রদান
নয়াদিল্লী, নভেম্বর ১২- চীন সংযমের সঙ্গে কাজ করতে এবং পূর্ববাংলার সমস্যার একটি রাজনৈতিক নিষ্পত্তির জন্য চেষ্টা করতে পাকিস্তানকে পরামর্শ দিয়েছে, লন্ডন টাইমসের রাওয়ালপিন্ডি সংবাদদাতা বলেছেন, রিপোর্ট করেছে ইউ এন আই।
চীনারা বলেছেন যে পাকিস্তানের কোন ক্ষেত্রেই ভারতের আক্রমণ করা উচিত নয়, এবং পর্যবেক্ষণ করে দেখেছেন যে নিরাপত্তা পরিষদে বিষয়টি উত্থাপন করবার জন্য সময়টি মোটেও উপযুক্ত ছিল না, বিবিসিকে উদ্ধৃত করে প্রতিনিধি জানান।
ডেইলি টেলিগ্রাফ তার ঢাকা সংবাদদাতা থেকে একটি রিপোর্ট প্রকাশ করেছে যে পূর্ববাংলায় ৬,০০০ পশ্চিম পাঞ্জাবি পুলিশ মনোবল দমে গেছে এমন লক্ষণসমূহ সেখানে ছিল। তাদের পূর্ববাংলায় আনা হয়েছিল বাঙালি পুলিশদের প্রতিস্থাপন করতে যারা বাংলাদেশের কারণে চলে গেছে। পশ্চিম পাকিস্তানী পুলিশদের পূর্ববাংলার আনা হয় এই প্রতিশ্রুতি দিয়ে যে তাদের সেপ্টেম্বরে ফেরত পাঠানো হবে। তারা এখন দাবি করছে যে তাদের প্রত্যাবর্তনের একটি পাকা তারিখ তাদের দিতে হবে।
লন্ডনে পরিদর্শনকারী অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী জনাব উইলিয়াম ম্যাকমাহান ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জনাব ডগলাস-হোমের সঙ্গে একটি এক ঘণ্টার বৈঠক করেন। আলোচনার বিষয়বস্তুতে ভারতীয় উপমহাদেশের সমস্যা অন্তর্ভুক্ত ছিল বলে বেতারবার্তা সংযোজন করে।
 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!