You dont have javascript enabled! Please enable it!

বাংলাদেশের বিভিন্ন রনাঙ্গনে মুক্তিফৌজের সফল সংঘর্ষ

কলকাতা, ২৭শে মে (ইউ, এন, আই)- বাংলাদেশের বিভিন্ন রণক্ষেত্রে মুক্তিফৌজ তিনদিন ধরে পাক হানাদার বাহিনীর সঙ্গে সফল সংঘর্ষ চালাচ্ছে। সীমান্তের ওপার থেকে জানা গেছে, রাজশাহী খন্ডে আহত পাক সেনা বোঝাই দুটি নৌকা আক্রমন করে চারজন শত্রুসেনাকে ক্ষতম করেছে। মহেরপুর, বগুড়া, মোগলহাট এবং বরিশালেও সংঘর্ষ বাধে। পাকসেনা খতমের হিসাব এখনো পাওয়া যায়নি। খুলনা জেলায় পাকবাহিনী তাবেদার লাগিয়ে ফসল কাটাচ্ছে। গ্রামে গ্রামে পাকসেনাদের অত্যাচার ও হত্যালীলা বৃদ্ধির পথে। সম্প্রতি ত্রিশ হাজার সাঁওতাল বাংলাদেশ ছেড়ে পালাতে বাধ্য হয়েছে।

বাংলাদেশের মুক্তিফৌজ আজ বিকালে শ্রীহট্টের শ্রীপুর চা-বাগান থেকে পশ্চিমা পাকহানাদার বাহিনীকে বিতাড়িত করেছে। এই সংঘর্ষে বেশ কিছু সংখ্যক পাক সেনা নিহত হয়। মুক্তিবাহিনী দুই ট্রাক ভর্তি অস্ত্রশস্ত্র দখল করেছে বলে বাংলাদেশ সুত্রে জানা গেছে। শ্রীপুর চা বাগান বাংলাদেশের তামাবিলের চার কিলোমিটার দক্ষিণে। গতকাল মুক্তিফৌজ তামাবিল সীমান্ত ফাড়িঁটি দখল করার সময় বিপুল সংখ্যক পাক ফৌজ নিহত হয়।

শিলিগুড়ি নিজস্ব সংবাদাতা জানাচ্ছেন, গতকাল দিনাজপুর জেলার পাঁচগড় থানা এলাকার অমরখানা সীমান্ত চৌকির দিকে আগুয়ান একদল পাকসেনার উপর মুক্তিফৌজের কমান্ডোরা প্রচণ্ড আক্রমণ চালায়।

ভারতীয় সীমান্ডের গ্রাম চাউলহাটির বিপরীত দিকে এখান থেকে প্রায় পনের মাইল দূরে এই অমরখানা অবস্থিত। মুক্তিফৌজের আঘাতে চারজন পাকসেনা মারা পড়ে।

-যুগান্তর, ২৮ মে, ১৯৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!