You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
১৮৯। ‘এ ক্রাই ফর হেল্প-মহারাষ্ট্র বাংলাদেশ এইড কমিটি আয়োজিত শরনার্থীদের সাহায্যে সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত স্মরণিকা’(রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বানী) ‘এ ক্রাই ফর হেল্প’- পুস্তিকার ২৪ নভেম্বর, ১৯৭১

প্রধানমন্ত্রী
বাংলাদেশে এই সন্ত্রাসী আক্রমণ শুধুমাত্র কোন ক্ষুদ্র সংখ্যালঘু জাতিগোষ্ঠিকে নিশিহ্ন করার জন্য নয়, বরং বিশাল সংখ্যাগরিষ্ঠ জনসাধারণের উপর- যারা গনতান্ত্রিকভাবে তাদের সাংবিধানিক অধিকারের ভিত্তিতে ভোট প্রদান করেছিলেন। সংখ্যায় ব্যাপকহারে উর্দ্ধমুখী এই বিশাল সংখ্যক উদ্বাস্থুদের জন্য পর্যাপ্ত ত্রাণ সরবরাহ এখন সময়ের দাবী।

অদূর ভবিষ্যতে বিশ্ববাসীর এই মানুষদের তাদের নিজ গৃহে পুনর্বাসন করা আবশ্যক। এই অন্তরীন সময়ে ভারত সরকার এবং তার জনগনের একতাবদ্ধ হয়ে তাদের যা সম্ভব তা দিয়ে সাহায্য করা প্রয়োজন। নিজ দেশ থেকে নির্যাতিত হয়ে পালিয়ে আসা মানুষদের আমাদের দেশ এখন পর্যন্ত আশ্রয়স্থল হিসেবে কাজ করে আসছে।

মহারাষ্ট্রের বাংলাদেশ এইড কমিটির জন্য আমার মঙ্গল কামনা রইল।
বন, পশ্চিম জার্মানি
১১ নভেম্বর, ১৯৭১
Sd/-
(ইন্দিরা গান্ধী)

রাষ্ট্রপতি ভবন
নয়া দিল্লী-৪
৩০ অক্টোবর, ১৯৭১

আমি জেনে খুশী হয়েছি যে মহারাষ্ট্রের বাংলাদেশ এইড কমিটি ২৪ নভেম্বর, ১৯৭১ একটি অনুষ্ঠানের আয়োজন করেছে। আমি এই প্রচেষ্ঠার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি।

Sd/- ভি ভি গিরি

বন্ধুগণঃ
বাংলাদেশ থেকে আগত শরনার্থীদের সাহায্যকল্পে বাংলাদেশ এইড কমিটি, মহারাষ্ট্রের পক্ষে এই আয়োজন এবং “STRINGS & STARS” কে উপস্থাপন করতে পেরে আমি নিশ্চিত ভাবেই অত্যন্ত সন্মানিত বোধ করছি। বাংলাদেশ এইড কমিটি (মহারাষ্ট্র) বাংলাদেশ থেকে আগত লক্ষ লক্ষ শরনার্থীদের সাহায্য করতে নিজস্ব দ্বায়িত্ববোধ থেকে ব্যাপক মাত্রায় কাজ করে আসছে। অর্থ সংগ্রহের এই সাফল্য অতি অবশ্যই আপনাদের সহযোগিতা, দয়া এবং এই মহান কাজে আপনাদের অংশগ্রহনের আগ্রহের উপর নির্ভরশীল, যা আপনাদের ব্যতিরেকে কোন ভাবেই সম্ভবপর ছিলনা।

আমি আমার সহকর্মী বিশেষ করে ওয়াহিদা রহমান, আর সি চৌধুরী এবং রাম কামলানী এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, যারা কোন ভাবেই “STRINGS & STARS” এর অনুষ্ঠানের সাফল্যের কিছু কম ভাগীদার নয়।

আমি কৃতজ্ঞতা জানাতে চাই মাননীয় নওয়াব আলী যাভের জুং, গভর্নর মহারাষ্ট্র, যিনি উনার ষ্টেটের সকল কাজের ব্যস্ততার মাঝেও আগ্রহ করে শুরু থেকে শেষ অবধি সময় দিয়ে বিভিন্ন ভাবে সাহায্য করেছেন।

এই মহান কর্মের সবকিছুই নিবেদিতপ্রাণ, পরিশমী সদস্যদের স্বেচ্ছা ও নিরন্তর শ্রমে সম্ভব হয়েছে।

আমি আজকে আপনাদের সকলের আন্তরিক উপস্থিতির জন্য কৃতজ্ঞতা জানাচ্ছি।

Sd/- …………………..
 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!