You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
১১৪। পাকিস্তানী নৃশংসতার বিরুদ্ধে কোলকাতার শিখ সম্প্রদায়ের প্রতিবাদ অমৃতবাজার পত্রিকা ১৭ এপ্রিল ১৯৭১

পাকিস্তানি নৃশংসতার বিরুদ্ধে কোলকাতার শিখ সম্প্রদায়ের প্রতিবাদ
অমৃতবাজার পত্রিকা, ১৭ এপ্রিল, ১৯৭১

পিটিআই এর রিপোর্ট থেকে জানা যায়, কোলকাতার শিখ সম্প্রদ্রায় বুধবার বাংলাদেশের মানুষের গনতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রামের প্রতি সহমর্মিতা জানিয়েছে।

খালসা পান্থ এর ২৭৩ বছর পূর্তিতে জগত সুধার গুরুদুয়ারার বৃহৎ সভাতে শিখ সম্প্রদ্রায় বাংলাদেশে পাকিস্তানিদের বাংলাদেশের নিরীহ এবং নিরস্ত্র নারী, পুরুষ ও শিশু, তাদের শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠান ও উঠতি শিল্প ধংসের নিন্দা জানান। বাংলাদেশের বুদ্ধিজীবীদের নৃশংসভাবে হত্যা তাদের আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে বাঁধা দিচ্ছে বলে জানানো হয়।

সভায় সকল শিখদের কাছে মানবতার খাতিরে বাংলাদেশের মানুষের জন্য সামর্থ্যমত অনুমোদিত মাধ্যমে সাহায্য করার আহ্ববান জানানো হয়।

সভাপতি সরদার মাহের সিং গরীব এবং শ্রী গুরু সিং সাবহা কোলকাতার শিখদের পক্ষ থেকে পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রি আজয় কুমার মুখারজির কাছে বাংলাদেশের মানুষের জন্য ৫১০০ রুপি প্রদান করেন।
স্বাক্ষর সংগ্রহ

ইউআই এর রিপোর্টে বলা হয়েছে, ভারতের ‘অভিযাত্রী’ ক্লাবের পরিচালিত গণস্বাক্ষর সংগ্রহ আয়োজন করা হয়েছে যেখানে বাংলাদেশকে দ্রুত স্বীকৃতি দেওয়ার আবেদন করা হচ্ছে।

এই প্রচারাভিজানের উদ্বোধন করেন প্রথিতযশা শিল্পি জামিনি রায়। তিনি ভারতের প্রধানমন্ত্রি এবং জাতিসংঘের মহাসচিবের নিকট যে পিটিশন উপস্থাপন করা হবে, তাতে স্বাক্ষর করেন।
পিটিশনের কপি নিয়ে ক্লাবের সদস্যরা শহরের বিভিন্ন অংশে ছড়িয়ে পড়েন। সমগ্র রাজ্য জুড়ে এই প্রচারাভিযান চলবে।
 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!