You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
১১৭। শরনার্থিদের সাহায্যের জন্য বুদ্ধিজবিদের আবেদন অমৃতবাজার পত্রিকা ১৯ এপ্রিল ১৯৭১

বাংলার মানুষের জন্য ত্রাণের আবেদন বুদ্ধিজীবীদের
(নিজস্ব সংবাদদাতার বরাত দিয়ে)

পশ্চিম বঙ্গের ১৩ জন বিশিষ্ট বুদ্ধিজীবী তাদের এক আবেদনে ভারতের জনগনের কাছে অনুরোধ করেছেন তারা যেন বাংলা দেশের মানুষের আদর্শের লড়াইয়ে সহায়তা করার জন্য ত্রাণ এবং অন্যান্য সাহায্যের ব্যবস্থা করে।

এই আবেদনে সাক্ষর করেন সর্বজনাব তারা শঙ্কর বন্দ্যোপাধ্যায়, তুষার কান্তি ঘোষ, বিবেকানন্দ মুখারজী, মনোজ বোস, প্রবোধ কুমার সান্যাল, শৈবাল গুপ্ত, নির্মাল চন্দ্র ব্যানারজি, প্রিন্সিপাল পি. কে. বোস, ডঃ প্রবীর বসু মল্লিক, ডঃ সত্যেন্দ্র নাথ সেন, জাস্টিস সুন্দর প্রসাদ মিত্র, জাস্টিস এস. এ. মাসুদ এবং ডঃ রমা চৌধুরী।

তারা বলেন বাংলা দেশের মুক্তিকামী মানুষের উপর পশ্চিম পাকিস্তানের সামরিক জান্তা যে নৃশংসতা চালিয়েছে তা আর বিস্তারিত বলার অপেক্ষা রাখে না। সীমান্তের এপারের জনগণ শুধুমাত্র দর্শক হয়ে চুপ থাকতে পারে না, যখন লাখ লাখ বাঙালী অকল্পনীয় নিপীড়নের স্বীকার হচ্ছে ইতিহাসের সবচেয়ে স্বেচ্ছাচারী এবং অমানবিক স্বৈরশাসকের দ্বারা। বাংলা দেশের মানুষের এই ধর্মযুদ্ধ আরো দীর্ঘদিন চলাই নিয়তি।

এই আবেদন করা হয় সাধারণ মানুষ এবং বিশেষ করে পণ্য উৎপাদনকারীদের প্রতি তাদের অবদান নিয়ে এগিয়ে আসতে, হয় টাকা বা জিনিসপত্র নিয়ে। নিম্নে বর্ণিত সামগ্রীগুলো ত্রাণকাজ পরিচালনা করার জন্য এই মুহূর্তে জরুরীভিত্তিতে প্রয়োজন – টিনভর্তি পেট্রোল ও মবিল, সাইকেল, টায়ার ও টিউব, টর্চ ও ব্যাটারি, পানির বোতল, রাবারের জুতো, দিয়াশলাই, গুড়ো দুধ, লবন, সরিষার তেল ও কেরোসিন, টি.এ.বি.সি, ইনজেকশন, টীকা এবং সবধরণের ওষুধ, যেগুলো প্রাথমিক চিকিৎসার জন্য প্রয়োজন।

টাকা বা জিনিসপত্র যাই হোক না কেন তা পাঠানো যাবে মিঃ সন্তোষ ঘোষের কাছে, কোষাদ্ধ্যক্ষ (১০৭/সি, এ.এম. রোড, কোলকাতা-২৫, ফোনঃ ৪৭-৪০২০), সংগ্রামী স্বাধীন বাংলা দেশ সহায়ক সমিতি। সেচ্ছাসেবক হিসেবে যোগ দিতে যোগাযোগ মিঃ বি সরকার, সচিব, সংগ্রামী স্বাধীন বাংলা দেশ সহায়ক সমিতি (১এ, কলেজ রো, কোলকাতা, ফোন ৩৪-৭২১১) সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত।
 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!