You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
১০১। বাংলাদেশে হত্যাকান্ডের প্রতিবাদে কোলকাতায় নাগরিক সমাবেশ দৈনিক যুগান্তর ২৮ মার্চ ১৯৭১

রবিবার ময়দান সমাবেশে দাবী
ওদের পাশে গিয়ে লড়ব আমরাও রক্ত দেব
(স্টাফ রিপোর্টার)
সংগ্রামী বাংলাদেশের জন্য এই বাংলার মানুষের যে কী গভীর উৎকণ্ঠা রবিবার কলকাতার নাগরিক সভায় তা প্রকাশ পেল। শ্রী বিজয় সিংহ নাহার বললেন বাংলাদেশের মুক্তিযুদ্ধের সমর্থনে পঃ বঙ্গে স্বেচ্ছাসেবক বাহিনী গড়ে তুলুন। ভারত সরকারকে বলব আমাদের অনুমতি দিন আমরা ওদের পাশে গিয়ে লড়তে চাই। শী অজয় মুখার্জী ঘোষণা করলেন আমরা নীরব দরশক হয়ে থাকতে পারিনা।

এর আগে ময়দানে বহূ সভা সমাবেশের রিপোর্ট করেছি। কিন্তু এদিনের জমায়েতের চরিত্র ছিল সম্পূর্ণ আলাদা। সমস্ত পঃ বঙ্গের মানুষের মন আজ বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের সমর্থনে যে আবেগে উদ্বেল এই সভায় তাই প্রতিফলিত। এদিকের সমস্ত মানুষ সারাদিন যে অসীম আগ্রহ নিয়ে ট্রানজিস্টারের সামনে বসে আছেন স্বাধিন বাংল্র বেতার ঘোষনা শোনার জন্য যে উন্মাদনায় এপারের সহস্র সহস্র যুবক ছুটে চলেছেন সীমান্তের দিকে সেই উত্তেজনায় সমস্ত সভা সারাক্ষন থরথর করে কেঁপেছে।

যখনি কোন বক্তা বলেছেন ওপারে পাক দখলদার ফৌজের বুলেটে আহত হয়ে শত শত ভাই ওপারে আশ্রয় নিচ্ছেন তাঁদের সাহায্যের জন্য রক্ত দিতে হবে। সঙ্গে সঙ্গে সভায় সহস্র কন্ঠের আকুল জিজ্ঞাসা – কোথায় কোথায় রক্ত দিতে হবে। সবাই সেজন্য তৈয়ার। (অসম্পূর্ণ)।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!