You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
৯৫। উড়িশ্যায় বাংলাদেশের শরণার্থীদের আশ্রয়দান প্রসঙ্গে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মুখ্যমন্ত্রীর আলোচনা দৈনিক ‘হিন্দুস্থান স্ট্যান্ডার্ড’ ১৭ জুলাই, ১৯৭১

মুখ্যমন্ত্রী উদ্বাস্তু পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য নেতাদের আমন্ত্রণ জানালেন
আমাদের ভূবনেশ্বর সূত্র হতে

জুলাই ১৬ – জানা গেছে যে মুখ্যমন্ত্রী বিশ্বনাথ দাস আগামী সোমবার সব রাজনৈতিক নেতৃবৃন্দদের আলোচনার আহ্বানের মধ্যে দিয়ে বাংলাদেশের উদ্বাস্তুদের উড়িষ্যার ময়রুবনজ জেলায় আবাসন নিয়ে অচলবস্থার অবসান হতে যাচ্ছে। জানা যায় যে উদ্বাস্তুদের ময়রুবনজ জেলায় সাময়িক আবাসনের ব্যবস্থা করে দেবার অনুরোধসংক্রান্ত প্রধানমন্ত্রীর পাঠানো চিঠি পেয়ে মুখ্যমন্ত্রী দলীয় নেতাদের আমন্ত্রণ জানান।

এপ্রসঙ্গে স্মরণীয় যে, এর আগে রাজ্য সরকার ময়রুবনজ জেলায় গুরমুন্সীতে ৫০০০০ উদ্বাস্তুর আশ্রয়দানের জন্য কেন্দ্রীয় সরকারের অনুরোধ ওই এলাকার কিছু বিশেষ সমস্যার কথা তুলে ধরেন এবং উদ্বাস্তুদের অন্য কোথাও জায়গা দেবার প্রস্তাব করেন।

এর পেছনে অন্যতম কারণ হিসেবে পুনর্বাসন মন্ত্রী বৃন্দাবন নায়ক রাজ্যসভায় জানান যে, ইউনিয়ন মন্ত্রী এব্যাপারে তাদের সাথে এর আগে কোন কথা বলেননি, এবং তাদের আগে না জানিয়ে এমন সিদ্ধান্ত চাপিয়ে দেয়া উচিৎ না।

নির্ভরযোগ্য সূত্রে জানা যায় যে, রাজ্যসরকারের মন্ত্রীদের উপেক্ষা করে অফিসার পর্যায়ে কেন্দ্রীয় সরকার সব ব্যবস্থা করে ফেলায় এই অচলাবস্থার উদ্ভব হয়। তবে আশা করা যায় যে স্বয়ং প্রধানমন্ত্রীর অনুরোধ পাবার পর রাজ্য সরকার ময়রুবনজে অবশেষে বাংলাদেশী উদ্বাস্তুদের আশ্রয়ের ব্যবস্থা করবে।
 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!