You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
৯৩। শরণার্থীর সাথে পাকিস্তানী দুষ্কৃতকারীরা ভারতে অনুপ্রবেশ করছে বলে আসামের অর্থমন্ত্রীর উক্তি দৈনিক ‘হিন্দুস্থান স্ট্যান্ডার্ড’ ১৬ই মে, ১৯৭১

“পিন্ডি উদ্বাস্তুদের সাথে গুপ্তঘাতক পাঠাচ্ছে” – আসাম রাজ্যের মন্ত্রী

শিলং, ১৫ই মে – ইউনির তথ্যসূত্রে জানা যায়, আসামের অর্থমন্ত্রী কে পি ত্রিপাঠী আজ বলেন যে, পাকিস্তান সরকারের ইচ্ছাকৃত ভাবে দশ লক্ষাধিক উদ্বাস্তুকে ভারতের দিকে ঠেলে দেয়া

ভারতের সাথে যুদ্ধের পায়তারার সামিল। অর্থমন্ত্রী তার বক্তব্যে বলেন, পাকিস্তান শুধু ইচ্ছাকৃত ভাবেই নয় বরং সুচিন্তিত উপায়ে নিজের দেশের মানুষদের ভারতীয় অনুপ্রবেশকারী আখ্যা দিয়ে ভারতে ঠেলে দিচ্ছে, এবং তিনি আরো উল্লেখ করেন যে, এই সমস্যার একমাত্র কার্য্যকর সমাধান হতে পারে ভারতের হয়ে পাকিস্তানে এমন পরিস্থিতি সৃষ্টি করা যাতে এই মানুষ গুলো নিজেদের দেশে নিরাপদে ফিরে যেতে পারে।

ত্রিপাঠী এরপর পাকিস্তানি সরকারের নামে অভিযোগ করেন যে তারা গুপ্তচর, নাশকতাকারি এবং দাঙ্গাকারিদের উদ্বাস্তুদের মাঝে পাথিয়ে দিচ্ছে। তিনি বলেন যে দাঙ্গাকারিরা, বিদ্যমান সামাজিক সমস্যাকে ব্যবহার করে দাঙ্গা লাগিয়ে দেয়ার চেষ্টা করতে পারে, এবং তা পশ্চিমবঙ্গ, ত্রিপুরা ও কেচারে হিন্দু-মুসলমান দাঙ্গা, এবং আসাম উপত্যাকা ও বিহারে বাঙ্গালিবিরোধী দাঙ্গা, অথবা অনুরুপ কোন দাঙ্গার রুপ নিতে পারে।

তিনি আরো সতর্ক করেন যে নাশকতাকারিরা যোগাযোগ ব্যবস্থা ও গুরুত্ত্বপুর্ণ শিল্পক্ষেত্রগুলো স্থবির করে দিতে পারে এবং ট্রেড ইউনিয়নের মাধমে ধ্বংসাত্মক কার্যকলাপ শুরু করতে পারে।
 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!