You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
৭৩। যুদ্ধ চলাকালে ভারতী শস্ত্র বাহিনীসমূহের উদ্যেশে আকাশবাণী বেতারে প্রচারিত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর বানী ইয়ার্স অফ এন্ডেভার ১০ ডিসেম্বর ১৯৭১

বিজয় আমাদেরই

আপনারা আমাদের স্বাধীনতা ও সম্মান রক্ষার জন্য সাহসের সঙ্গে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন। সমগ্র দেশ আপনাদের প্রশংসা করে। আমাদের জনগণ আপনাদের সাথে আছে। সব অঞ্চলের মানুষ, সব ভাষার, সব ধর্মের, সব রাজনৈতিক দল আগে কখনো এমন ঐক্যবদ্ধ ছিলোনা। তারা প্রতিজ্ঞাবদ্ধ যেমন করে আপনারা আগ্রাসককে পরাস্ত করতে প্রস্তুত। তারা তাদের কৃতকর্মের উপর গভীর আত্মবিশ্বাসী এবং আপনাদের যে ক্ষমতা আছে সেই অনুযায়ী চ্যালেঞ্জ মোকাবিলা করুন।

শত্রুরা একটি ধর্মীয় যুদ্ধের মিথ্যা এবং ক্ষতিকর আওয়াজ তুলেছে। বাংলাদেশের জনগণ, যারা সিংহভাগ মুসলমান, তারা ইসলামাবাদের সামরিক শাসকদের মানানসই উত্তর দিচ্ছে।

আপনারা এবং আমরা একটি নীতির উপর নির্ভর করে যুদ্ধ করছি – তা হল সব ধর্মের মানুষ সমান এবং ভাই ভাই। আমরা সমতা ও ভ্রাতৃত্বের মহান আদর্শ মেনে চলি, যা আমাদের গণতন্ত্রের জীবন এবং রক্ত। ভারত অর্থ শুধুমাত্র জমি, পাহাড়, নদী – যা আমাদের দেশে দেখা যায় তাই নয় – শুধুমাত্র ৫৬০০০০ গ্রাম ও শহর নয়, শুধুমাত্র ৫৫০ লক্ষ মানুষ নয় – বরং ভারত অর্থ সহনশীলতার আদর্শ ও নৈতিকতার প্রতি সম্মান দেখানো একটি দেশ যা ভারত বিগত ৩০ শতক ধরে বহন করছে।

প্রিয় দেশবাসী, ভালো ভাবে যুদ্ধ করুন। বিজয় আমাদের সুনিশ্চিত।

আর্মড ফোর্সেস থেকে ম্যাসেজ, অল ইন্ডিয়া রেডিও থেকে সম্প্রচারিত, ১০ ই ডিসেম্বর, ১৯৭১
 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!