You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
৭০। মুজিবকে মুক্তি দিয়ে রাজনৈতিক সমাধানের পথে আসার জন্যে ইয়াহিয়ার প্রতি প্রধানমন্ত্রীর আহবান দৈনিক আনন্দবাজার ২৮ নভেম্বর ১৯৭১

মুজিবকে মুক্তি দিন, রাজনৈতিক সমাধানে আসুন
ইয়াহিয়ার উদ্যেশ্যে প্রধানমন্ত্রী
(রাজধানীর রাজনৈতিক সংবাদদাতা)

নয়াদিল্লী, ২৭ নভেম্বর – বাংলাদেশে রাজনৈতিক সমাধানে আসুন এবং অবিলম্বে শেখ মুজিবকে মুক্তি দেওয়ার জন্য ব্যাবস্থা নিন। পাক প্রেসিডেন্টকে তিনি বলেছেন, বাংলাদেশের অবস্থা ভারতের ওপর এক অসহনীয় ভার হয়ে রয়েছে।

প্রধানমন্ত্রী এই আহবান বানী ভারতীয় হাই কমিশনার শ্রী অটলের মারফত মুখেই চালান করে দেওয়া হয়েছে। তিনি সম্প্রতি শলাপরামর্শের জন্য দিল্লীতে এসেছিলেন। শ্রী অটলের মারফত মুখেই প্রেসিডেন্ট ইয়াহিয়া একটা ঈদের বানী পাঠিয়েছিলেন। শ্রীমতী গান্ধীর এই বানী তারই উত্তর।

জবাব দিতে গিয়ে শ্রীমতী গান্ধী পাক প্রেসিডেন্টের ঈদের স্বাগত বানীর প্রত্যুত্তরে পাল্টা অভিনন্দন জানিয়েছেন। একজন সরকারই মুখপাত্র বলেন, একথা সত্য নয় যে প্রধানমন্ত্রী ইয়াহিয়া খাঁর সঙ্গে অভিনন্দন বানী বিনিময় করেননি।

মুখপাত্রটি স্বীকার করেন, প্রেসিডেন্ট ইয়াহিয়া প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছেন। এ ব্যাপারে মুখপাত্রটি জানান, প্রধানমন্ত্রী বলেছেন, তিনি পাক প্রেসিডেন্টের সঙ্গে দেখা করতে রাজি, তবে বাংলাদেশ তাদের মধ্যে আলোচনার বিষয় হতে পারেনা।

বাংলাদেশের জনসাধারনকে তিনি কোন সমাধানে রাজি হয়ে যেতে বলতে পারেন না। কারণ এ ব্যাপারে তার কোন অধিকার নেই।

 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!