You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
বাংলাদেশ শিক্ষক সমিতি বাংলাদেশ আর্কাইভস কমিটি সংক্রান্ত তথ্য বাংলাদেশ শিক্ষক সমিতি ১ জুলাই, ১৯৭১

বাংলাদেশ শিক্ষক সমিতি
বিশেষ বিজ্ঞপ্তি
তারিখ ১-৭-৭১
প্রতি
……………………………
……………………………
………………………………
মহোদয়,
বিষয়ঃ বাংলাদেশ আর্কাইভ
বাংলাদেশ সম্পর্কিত সকল গুরুত্বপূর্ণ প্রকাশনা, রিপোর্ট, উন্নয়ন, স্মারক, নথি, ঘটনা, প্রকল্প, কার্যক্রম, চিত্র, সিনেমা এবং ঘোষণাসমূহ সংগ্রহে রাখার জন্য বাংলাদেশ শিক্ষক সমিতি একটি বাংলাদেশ আর্কাইভ কমিটি গঠন করেছে।
কমিটির চেয়াম্যান পদে আছেন প্রফেসর সৈয়দ আলী এহসান এবং সেক্রেটারি পদে নিযুক্ত আছেন মোঃ সাদেক খান। রেকর্ডের তালিকাসমূহ হেফাজতে ও নিরাপদে রাখার ব্যাবস্থা গ্রহন করা হতেছে।
উপকরণগুলো তিনটি ভাগে বিভক্ত হতে পারে; গোপনীয়, গুরুত্বপূর্ণ এবং সাধারণ। ডোনারদের নির্দেশে পরবর্তী রেফারেন্স কঠোর রাখার জন্য, আর্কাইভ কার্যালয়ের প্রতিযোগীদের অজান্তে গোপনীয় উপকরণ সমূহ নামমুদ্রামিকত ও গুদামজাত করা হবে। অনামমুদ্রামিকত গোপনীয় উপকরসমূহ কঠোরভাবে গপন রাখা হবে এবং আলোচনা করার জন্য ডোনারদের অনুমতি নিতে হবে। গুরুত্বপূর্ণ উপকরণগুলোর জন্য আর্কাইভ কমিটি থেকে পরামর্শ গ্রহন করা হবে, কিন্তু উদ্ধৃত করার জন্য দাতার অনুমতি নিতে হবে। সাধারণ উপকরণ আর্কাইভ কমিটির সৌজন্যে উদ্ধৃত ও নির্দেশিত করা হবে। আপনাকে আপনার উপকরণসমূহ আর্কাইভ কমিটিকে দান করে সহযোগিতা করার জন্য এবং বাংলাদেশের ঘটনাসমুহের ডকুমেন্ট সংগ্রহের প্রচেষ্টায় আর্কাইভ কমিটিকে সাহায্য করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।
ধন্যবাদান্তে
আপনার অনুগত
(কামরুজ্জামান)
এমএনএ-ইনচার্জ
শিক্ষামূলক বিষয়
বাংলাদেশ গনপ্রজাতন্ত্রী সরকার এবং
নির্বাহী ভাইস প্রেসিডেন্ট বাংলাদেশ
শিক্ষক সমিতি
 

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!