You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
মার্কিন প্রতিনিধি পরিষদের বৈদেশিক সাহায্য সংক্রান্ত সিদ্ধান্তের অভিনন্দন জানিয়ে বাংলাদেশ সরকার দি টাইমস অফ ইন্ডিয়া ৬ আগস্ট, ১৯৭১

 

আজ বাংলাদেশ সরকার মার্কিন যুক্তরাষ্ট্রের কংগ্রেসে পাকিস্তানের সাহায্য বাতিল করায় সন্তষ্টি প্রকাশ করছে ।
বাংলাদেশের বৈদেশিক শাখার একজন মুখপাত্র বলেন “আমরা অত্যন্ত সন্তষ্টির সঙ্গে পড়লাম যে মার্কিন হাউজের প্রতিনিধিগণ বৈদেশিক সাহায্য সংক্রান্ত বিলে নিরোধক্ষম ব্যাবস্থার ভোট প্রয়োগ করেছেন যার ফলে পাকিস্তানের জন্য সকল অর্থনৈতিক এবং সামরিক সাহায্যে বাতিল হবে”
“আমরা আমাদের উষ্ণ অভিনন্দন জ্ঞাপন করছি আমেরিকান কংগ্রেসম্যান দের তাদের বিজ্ঞতার জন্য তারা বাংলাদেশের বর্তমান পরিস্থিতি সঠিকভাবে অনুধাবন করেছেন। এটা ধন্যবাদার্হ যে, মহামান্বিত সদস্যগণ সাড়ে সাত কোটি বাঙ্গালী তাদের মতৃভূমিতে সুখে- শান্তিতে আছে –পাকিস্তানের এই অপপ্রচারে বিভ্রান্ত হননি”
মুখপাত্র বিশেষ ভাবে ধন্যবাদ জানান হাউজের বিদেশ সংক্রান্ত কমিটির সভাপতি জনাব থমাস মরগ্যান কে এবং দক্ষিন এসিয়ার উপকমিটির সভাপতি মি. করুইলিয়াস গিয়াঘী কে, আমদের দেশের উপর মানব সৃষ্ট ধ্বংস যজ্ঞের ব্যাপকতা নিয়ে কংগ্রেস সদস্যদের একীভুত করায় তাদের ভুমিকার জন্য ।
বাংলাদেশের গণতান্ত্রিকভাবে নির্বাচিত গনপ্রতিনিধিগণ গর্বের সঙ্গে আমেরিকান কংগ্রেস সদস্যদের সালাম জানাচ্ছে গণন্তন্ত্রকে সমুন্নত রাখার জন্য।তিনি আরো বলেন “আমরা বিশ্বাস রাখি আমেরিকার প্রশাসন তাদের নিজেদের কংগ্রেস সদস্যদের দ্বারা গৃহিত সিদ্ধান্তের সম্মান করবে”
কলকাতায় বাংলাদেশ মিশনের প্রধান জনাব হোসেন আলী এই”আশাব্যঞ্জক খবরে” আনন্দ প্রকাশ করেন যে নিউইয়র্ক এবং ও্যাসিংটনের পাকিস্তান মিশনের সব বাঙ্গালী স্বাধীনতা যুদ্ধে যোগ দিয়েছেন ।
এক বক্তব্যে মি. এ ইউবলেন কূটনীতিকদের এই পদক্ষেপে বাংলাদেশের মানুষের দ্বাসত্বের শৃঙ্খল ভেঙ্গে গেছিল এবং তারা মুক্তিযুদ্ধ চালিয়ে গেছে।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!