You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
ইয়াহিয়ার নির্বাচন সম্পর্কে বক্তব্যের পরিপ্রেক্ষিতে পররাষ্ট্রমন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তি দ্যা হিন্দুস্তান টাইমস ৫ই আগস্ট, ১৯৭১

 

ইয়াহিয়া বলেছিল হিন্দু ভোট ১৫%
১৯৭১এর ৪ঠা আগস্ট বাংলাদেশ পরাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্রের বক্তব্য।
বাংলাদেশ পররাষ্ট্রমন্ত্রণালয়ের একজন মুখপাত্র আজ পাকিস্তানের প্রেসিডেন্ট এর বক্তব্যের সমালোচনা করে এটিকে একটি “ভয়ঙ্কর মিথ্যা” বলে আখ্যায়িত করেন যেই বক্তব্য তিনি বলেছেন “শেখ মুজিবর রহমান হিন্দু সংখ্যালঘুদের ভোটের কারণে জয়লাভ করেন”।
তেহেরান ডেইলি পত্রিকায় ইয়াহিয়ার সাক্ষাতকারের মন্তব্যে মুখপাত্র বলেন অাওয়ামিলীগ ৮২% ভোট পেয়ে নির্বাচনে জয় লাভ করে যেখানে হিন্দু সংখ্যালগুদের সংখ্যা ১৫% এর ও কম। ” যদি এইটা বলা হয় যে আওয়ামিলীগ এই ভোট গুলো ভিক্ষা করছে তাহলে বাকী ৬৭% ভোট কোথা থেকে আসল?”
মুখপাত্র দেখিয়ে দিয়ে বলে কৌতুহলী হয়ে জানতে চাই জেনারেল ইয়াহিয়া যেই কিনা গর্ব করে বলেছিল নির্বাচন সুষ্ঠ এবং মুক্তভাবে হয়েছে সেই এখন কিভাবে পৃথিবীকে বিশ্বাস করাতে চাচ্ছে যে আওয়ামিলীগ নির্বাচনটা জিতেছে হুমকি, ভীতিপ্রদর্শন এবং অন্যায় পদ্ধতি অবলম্বন করে।
মুখপাত্র পুনরায় বলেন যে ” জেনারেল ইয়াহিয়া নির্বানের আগে এবং নির্বাচনের সময় আর্মি,পুলিশ,সেনাবাহিনী নিয়োগ করেন নির্বাচনের বিধি-নিষেধ বজায় রাখতে। ” এটি একজন ইরানী সাংবাদিকের স্বীকারোক্তি যে তার কাছে তথ্য ছিল দেশে যা ঘটছে তার সম্পর্কে এবং এই তথ্য গুলোই প্রমাণের জন্য যথেষ্ট যে জেনারেল ইয়াহিয়ার রাষ্ট্রপ্রধান হওয়ার কোন ক্ষমতা নাই।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!