You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
পররাষ্ট্র মন্ত্রী কর্তৃক বাংলাদেশের পক্ষে আনুগত্য প্রকাশকারীদের উদ্দেশ্যে লিখিত চিঠি বাংলাদেশ সরকার, পররাষ্ট্র মন্ত্রণালয় ১৩ ই জুন, ১৯৭১

 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
জয় বাংলা

মুজিবনগর
১৩ ই জুন, ১৯৭১

আপনি নিঃসন্দেহে অবগত বাংলাদেশের স্বাধীনতা সংরক্ষণের সংগ্রাম একটি নতুন এবং সংকট পূর্ণ দশায় প্রবেশ করিতেছে। বর্ধিত সামরিক কার্যাবলীর সাথে শত্রুবাহিনীকে সামনে দিনগুলোতে তীব্র অসুবিধার সম্মুখীন হতে হবে। এটা এখন প্রয়োজন একটি চূড়ান্ত অভ্যুত্থানের জন্য সকল প্রচেষ্টা একত্রীকরণ।

আমরা খুবই উদ্বিগ্ন এটা জানার জন্য আপনারা সবাই কোথায় অবস্থান করছেন এবং কিভাবে আপনি নিঃসন্দেহে কঠিন এই পরিস্থিতি মোকাবেলা করছেন। যদি আপনার পরিবার তাদের আসল বাড়ি থেকে সরে যায়, তাদেরকে সর্বোত্তম বাসস্থান দেয়া হয়েছে যতটা বিদ্যমান পরিস্থিতির অধীনে দেয়া যেতে পারে।

এইসব এবং আরও অনেক বিষয় আপনার কল্যাণ সম্পর্কে এবং আপনার পরিবার সম্পর্কে স্বাভাবিকভাবেই আমাদের নিত্য উদ্বেগে পরিণত হয়েছে। আমরা কষ্ট কমাতে চাই যতটা পারি, বিজয় অর্জনের জন্য আমরা আমাদের সমস্ত সময় ও শক্তি উৎসর্গ করার পূর্বে।

আমরা কৃতজ্ঞ হব যদি আপনি আমাদের আপনার এবং আপনার পরিবার সম্পর্কে রীতি অনুসারে আবদ্ধ ভাবে প্রাসঙ্গিক তথ্য দেন। আমরা আরও আগ্রহী হব রীতি অনুসারে আপনার বায়োডাটা পেতে।

বার্তা বাহক যিনি এই চিঠি আপনার নিকট বহন করবে আবার আপনার নিকট থেকে উত্তর নিয়ে আসবে যাতে করে আমাদের ইতিহাসের এই সংকটময় সময়ে আপনার মেধা, অভিজ্ঞতা ও শ্রম বাংলাদেশের কাজে লাগানোর জন্য আমরা অতি দ্রুত আয়োজন করতে পারি।

ধন্যবাদান্তে

বিনীত
জনাব মোশতাক আহমেদ
পররাষ্ট্র, নীতি এবং সংসদীয় কার্যাবলী

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!