You dont have javascript enabled! Please enable it!

শিরোনামঃ দুই সংখ্যাগরিষ্ঠ দলের হাতে ক্ষমতা দেবার আহবান জানিয়ে ভুট্টো
সূত্রঃ দৈনিক পাকিস্তান
তারিখঃ ১৫ মার্চ , ১৯৭১
করাচীর জনসভায় ভুট্টো

দুই সংখ্যাগরিষ্ঠ দলের হাতে ক্ষমতা দেবার আহবান
করাচী, ১৪ ই মার্চ (পিপি আই) – পাকিস্তান পিপলস পার্টি প্রধান জনাব জেড এ ভুট্টো আজ পূর্ব ও পশ্চিম পাকিস্তানে দুই দলের হাতে ক্ষমতা হস্তান্তরের পরামর্শ দিয়েছেন । তার দল সুখী ও সমৃদ্ধশালী দেশ গড়ার এবং জনগণের কল্যাণের জন্যই জনপ্রতিনিধিদের হাতে ক্ষমতা হস্তান্তর করে । তিনি বিকালে এক জনসভায় বক্তৃতা করছিলেন ।
ভুট্টো স্পষ্ট ভাষায় বলেন , তার দল পূর্ব ও পশ্চিম পাকিস্তানের দরিদ্র ও নিপীড়িত মানুষের এক পাকিস্তানে বিশ্বাসি । তিনি বলেন , এখনো আওয়ামী লীগের সাথে শাসন তান্ত্রিক প্রশ্নে নিস্পত্তি হওয়া সম্ভব । তিনি বলেন আওয়ামী লীগ প্রধানের কাছে তার তারবার্তাটি পশ্চিম পাকিস্তানের জনসাধারনের পক্ষ হতে একটি আবেদন । দেশের দুইটি সংখ্যাগুরু দল জাতিয় স্বার্থে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবে , পশ্চিম পাকিস্তানের জনসাধারণ সেটাই কামনা করে । ভুট্টো বলেন আওয়ামী লীগ প্রধানের সাথে আলোচনা করার জন্য তিনি এখনো পূর্ব পাকিস্তান যেতে রাজী আছেন । পশ্চিম পাকিস্তানের সংখ্যাগুরু দল বলেই তিনি তার দলের সাথে কথা বলার জন্য শেখ মুজিবের প্রতি আবেদন জানিয়েছেন । বর্তমান সংকট সমাধানের জন্য তাদের এক সাথে চলার সময় এখনো রয়েছে ।
তিনি বলেন আওয়ামী লীগের কর্মসূচীর তিনটি দফা গ্রহণ করেছেন । বাকী তিনটি দফার বেলাতেও আলোচনার মাধ্যমে মীমাংসায় পৌঁছানো সম্ভব , এ কথা তিনি বহূবার বলেছেন । ক্ষমতা হস্তান্তরের পথে বাধা সৃষ্টির জন্য শেখ মিজিবের প্রতি আহবান জানিয়েছেন । বর্তমান সংকট সমাধানের জন্য তাদের একসাথে চলার সময় এখন রয়েছে ।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!