You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম। সুত্র তারিখ
প্রতিরক্ষা মেডিকেল কর্মসূচির অধিনে হাসপাতাল প্রতিষ্ঠার ব্যাপারে ভারতীয় কর্তৃপক্ষের সাথে আলোচনার রিপোর্ট। বাংলাদেশ সরকার, স্বাস্থ্য মন্ত্রণালয় ২৭ অক্টোবর, ১৯৭১

 
স্বাগতিক প্রতিরক্ষা স্বাস্থ্য বিভাগ কর্তৃক প্রনীত অতিরিক্ত ব্যবস্থা

আমি ফোর্ট উইলিয়ামে জেনারেল প্রকাশ ডি.ডি. এম.এস. ইস্টার্ন কমান্ড এর সাক্ষাত করেছি, উপরোল্লেখিত বিষয়াদি নিয়ে আলোচনা করার জন্য। . এটা সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে আমাদের স্বাগতিকরা আমাদের জন্য নিম্নলিখিত হাসপাতাল তৈরির দায়িত্ব গ্রহণ করবে. . ১। শান্তির বাজার (বিলোনিয়া কাছাকাছি) ১নং সেক্টর অধীনস্থ ১০০ শয্যা বিশিষ্ট একটা এডিএস। আমরা এক মাস আগে এই এডিএস এর পরিকল্পনা করি। সিওএস এবং এডিএমস, আগাটিয়ালা, ১নং সেক্টর কম্যান্ডার সহ এদের উপর দায়িত্ব অর্পিত হয় কাজ এগিয়ে নেয়ার। . ২। একই ব্যবস্থা ৩নং কমান্ডার এর উপর ন্যাস্ত হয়, ১০০শয্যা বিশিষ্ট একটি এডিএস এর জন্য উপযুক্ত একটি জায়গা খুঁজে বের করতে। . ৩। ২নং সেক্টর সংযুক্ত মেলাঘর এবং বিশ্রামগাঁ মধ্যবর্তী স্থানে অবস্থিত হাসপাতালটি কে, একটি ৪০০ শয্যা বিশিষ্টতে রূপান্তরিত করতে এবং যার ব্যয়ের জন্য টাকা দেয়া হবে। .
জেনারেল প্রকাশ আমাকে জানিয়ে আশ্বস্ত করে মহানুভবতা দেখান যে, অন্তত, আরো ১২০০ শয্যার অধিক যোগ করা হয়েছে তাদের সীমান্তবর্তী এলাকায় অবস্থিত সব সামরিক হাসপাতালে। অতএব, আমাদের আর কোথাও বড় এডিএস নির্মাণের দরকার হবে না, শুধুমাত্র RAD গুলোতে দক্ষ ডাকতারের সংযুক্তি সাধন করা এবং অস্থায়ী তাঁবু হাসপাতাল গুলো এগিয়ে আমাদের জিতে নেয়া মুক্তাঞ্চলে সরাতে হবে।
আমি বিশ্বাস করি যে এই সকল প্রস্তাবনা খুবই ভালো এবং সহায়তা মূলক এবং আমাদের সরকারের নজরে আনা উচিত। .

নথি নং এইচএস/২৮২/ ১ (৭) তাং: ২৭.১০.৭১

(ডাঃ আর. টি হোসেন)
সচিব,
এইচ এন্ড ডব্লিউ

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!