You dont have javascript enabled! Please enable it!
শিরোনাম সূত্র তারিখ
উপজাতীয় কর্মচারীদের নিয়োগ সম্পর্কে প্রতিরক্ষা সচিবকে লিখিত কেবিনেট সচিবের চিঠি বাংলাদেশ সরকার, কেবিনেট ডিভিশন ২৩শে অক্টোবর, ১৯৭১

 

 
গোপনীয়

২৩শে অক্টোবর, ১৯৭১

১৯৭১ সালের এপ্রিল/মে মাসে আমার কিছু সংখ্যক উপজাতীয় কর্মকর্তা ও কর্মচারী আমার সাথে সীমান্ত পাড়ি দেয়। তখন থেকেই শুধুমাত্র তাদের অল্প কয়েকজনকে কাজে লাগাতে সক্ষম হয়েছি। এখনো এদের মধ্যে অল্প কয়েকজন আছে যাদের দক্ষতা আমাদের যুদ্ধের প্রচেষ্টায় খুব ভালভাবে কাজে লাগানো যাবে।

চট্টগ্রামের পার্বত্য অঞ্চলের উপজাতীয়দের সাহায্য এবং সহযোগীতা ছাড়া যে চট্টগ্রামের দিকে কোন পদক্ষেপ সম্ভব নেওয়া সম্ভব হবে না তা সব সময়ই আমি মেনে চলেছি। তাই যতটা সম্ভব পাহাড়ী জনগণের সাথে বন্ধুত্বতা গড়ে তোলা এবং যারা শত্রুভাবাপন্ন আছে তাদেরকে প্রতিরোধ করা থেকে বিরত রাখতে বিশেষ প্রচেষ্টা চালানো উচিত। এই প্রেক্ষাপটের ভিত্তিতে, আমি দৃঢ়ভাবেই বিশ্বাস করি যে উপজাতীদের মধ্যেও আমাদের সরাসরি প্রচারণা চালানো উচিত।

বিগত দিনে আমি জানতে পারি যে প্রতিরক্ষা মন্ত্রণালয় চাকমা ভাষায় ভাষণ বা প্রচারপত্র লিখতে জানে এমন লোক খুঁজছে। উপরোক্ত বিষয়ে আমার সুপারিশের কারণে কার্যোদ্ধারের প্রক্রিয়া কি না তা আমি জানি না। আমি জোর দিয়ে বলতে চাই অনেক উপজাতীয় কর্মকর্তা ও কর্মচারী আমার অধীনে কাজ করেছে যাদেরকে এই ধরণের কাজে লাগানো যেতে পারে। এই ক্ষেত্রে প্রতিরক্ষা সচিব যদি তাদের কাজে লাগাতে চায়, তবে তাদেরকে কাজে লাগানো যেতে পারে।

(এইচ. টি. ইমাম)
ক্যাবিনেট সচিব
২৩.১০.৭১
এম. ও. নং…
প্রতিরক্ষা সচিব।

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!