You dont have javascript enabled! Please enable it!
শিরোণাম সূত্র তারিখ
আন্ত:বিভাগীয় সচিবদের সভার কার্যবিবরণি বাংলাদেশ সরকার, মন্ত্রী পরিষদ বিভাগ ২৭ সেপ্টেম্বর, ১৯৭১

 
১৯৭১ প্রধানমন্ত্রীর সঙ্গে সচিবদের ২৭ সেপ্টেম্বর, ১৯৭১

অনুষ্ঠিত সভার কার্যবিবরণির উল্লেখযোগ্য অংশ বিদেশে মিশনগুলোসহ নিজ মন্ত্রণালয়ের কার্যক্রমের প্রতিবেদন তুলে ধরেছেন পররাষ্ট্র সচিব।
ভারতের সঙ্গে শিল্প ও বাণিজ্যিক সম্পর্ক গড়ে তোলার জন্য সাম্প্রতিক দিল্লি সফর নিয়ে প্রতিবেদন তুলে ধরেছেন অর্থ মন্ত্রী। একটি লিখিত প্রতিবেদন জমা দিয়েছেন অর্থ মন্ত্রী।
জোনাল প্রশাসনিক কাউন্সিলের বিভিন্ন সমস্যা, বিশেষ করে সরকারি দায়িত্বপ্রাপ্তদের বিকেন্দ্রীকরণের মাধ্যমে জোনাল প্রশাসনকে শক্তিশালী করার ব্যাপারে আলোচনা হয়েছে । প্রধানমন্ত্রীর চাওয়া, সচিবদের কমিটি ব্যাপারটি আরও গুরুত্ব দিয়ে ভাববে এবং জোনাল প্রশাসনিক কাউন্সিলকে আরও কার্যকরি ও দক্ষ করে তুলতে সুনির্দিষ্ট পরামর্শ দেবেন।
প্রধানমন্ত্রী কৃষি সচিবকে পরামর্শ দিয়েছেন কৃষির বিষয়াদি নিয়ে পরিকল্পনা কমিশনকে সহায়তা করতে। কৃষি সচিবকে বলা হয়েছে, কৃষিভিত্তিক অর্থনীতির সমস্যাগুলেঅ নিয়ে আন্তরিক ভাবে মনোযোগী হতে। বিশেষ করে দেশের ভবিষ্যত অগ্রগতিতে যেসবের সুনির্দিষ্ট সম্পর্ক থাকবে; যেমন, জমির মালিকানা ও ভোগদখলের পদ্ধতি, সমবায় সমিতিগুলো, আধুনিক কৃষি পদ্ধতি চালু, সেচ ব্যবস্থা ইত্যাদি। সব সচিবকে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন নিজ নিজ মন্ত্রণালয়/বিভাগের গুরুত্বপূর্ণ অগ্রগতি ও আলোচনা সম্পর্কে তাঁকে নিয়মিত অবহিত করতে।

(এইচ.টি.ইমাম)
মন্ত্রী পরিষদ সচিব
১.১০.৭১

_____________________

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!