You dont have javascript enabled! Please enable it!

বাংলাদেশ প্রতিনিধি দল আজ রাষ্ট্রপুঞ্জ অভিমুখে যাত্রা করছেন

স্টাফ রিপাের্টার বাংলাদেশ সরকারের যে প্রতিনিধিরা রাষ্ট্রপুঞ্জে যাবেন আজ, মঙ্গলবার তাঁরা নিউইয়র্কের পথে দিল্লি রওনা হচ্ছেন। সােমবার মুজিবনগর ত্যাগ করার আগে এই প্রতিনিধিদল বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রী শ্রী খােন্দকার মােস্তাক আমেদের সঙ্গে এক জরুরি বৈঠকে রাষ্ট্রপুঞ্জে তাঁদের করণীয় সম্পর্কে দীর্ঘ আলােচনা করেন।

বাংলাদেশ সরকারের একজন মুখপাত্র বলেন, তাঁদের প্রতিনিধি দলের প্রায় ২৫ জন সদস্য থাকবেন। দলের নেতৃত্ব করবেন লন্ডনে বাংলাদেশ মিশনের প্রধান বিচারপতি আবু সঈদ।

মুজিবনগর থেকে এইদিন সন্ধ্যায় কলকাতায় এসে পৌঁচেছেন শ্রী কে. কে. পন্নী। শ্রী পন্নী সম্প্রতি থাইল্যান্ডে পাকিস্তানী মিশন থেকে বাংলাদেশ সরকারের প্রতি আনুগত্য জানান। শ্ৰী পন্নী ছাড়া অধ্যাপক মুজাফর আহমেদ চৌধুরী (মস্কো ন্যাপ) শ্রী আবুল ফতেহ, জাতীয় পরিষদের সদস্য সৈয়দ আবদুল সুলতান, ফকির সাহাবুদ্দিন, সিরাজুল হক, প্রাদেশিক পরিষদের সদস্য শ্রী ফণি মজুমদার, বাংলাদেশ সরকারের রাজনৈতিক উপদেষ্টা শ্ৰী আবদুস সামাদ আজাদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শ্ৰী এ আর মল্লিক, ওয়াশিংটনে বাংলাদেশ মিশনের শ্রী এম আর সিদ্দিকী শ্ৰী, এনায়েত করিম, ও আবদুল মুহিতও ওই প্রতিনিধি দলে থাকবেন। | খােন্দকার মােস্তাক আমেদের যাওয়া শেষ পর্যন্ত বাতিল করা হয়। এ সম্পর্কে বাংলাদেশ সরকারের একজন মুখপাত্র বলেন, দেশে জরুরি কাজ দেখা দেওয়ায় খােন্দকার সাহেব দেশের বাইরে যেতে পারবেন না ।

গান-বােট থেকে নাপাম বোেমা মুজিবগরে পাওয়া সংবাদে জানা যায় পাকিস্তানী জঙ্গী ফৌজ এখন গানবােট থেকে রকেটের সাহায্যে নাপাম বােমা ফেলছে। ফলে বিভিন্ন রণাঙ্গনে প্রচুর ক্ষয়ক্ষতি হচ্ছে। বহু গ্রামে আগুন জ্বলছে। কুমিল্লা সেক্টরে মুক্তিবাহিনীর হাতে গত কয়েকদিনে পাক বাহিনী প্রচণ্ড মার খাচ্ছে বলে জানা যায়।

২১ সেপ্টেম্বর ‘৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!