You dont have javascript enabled! Please enable it!

বাংলাদেশের জন্য লন্ডনের পাক হাইকমিশনের ২য় সচিবের ইস্তফা লন্ডন, ২ আগস্ট-এখানকার পাকিস্তান হাই কমিশনের দ্বিতীয় সচিব শ্রী মহিউদ্দিন আহমদ (২৭), গতকাল ট্রাফলগার স্কোয়ারে হাজার বিশেক বাঙালির এক সমাবেশে বলেন পূর্ব বাংলার ব্যাপারে তিনি চাকুরি ছাড়ছেন।

তিনি বলেন, রিলিফ অফিসার হিসাবে তিনি হাইকমিশনে দু-বছর কাজ করেন। কিন্তু এখন বাংলাদেশের আন্দোলনকে সাহায্য করার জন্য তিনি মােটা মাইনের চাকুরি ছাড়ছেন।

পূর্ব বাংলার কোথায় তার বাড়ি তা জানাতে তিনি অস্বীকার করেন। কারণ এটা জানাজানি হলে সেখানে তার আত্মীয়স্বজনের ওপর অত্যাচার হতে পারে।

বাঙালিদের ওই সমাবেশে বাংলাদেশ ছাত্র সংগ্রাম কমিটি ঘােষণা করেন, তাঁরা পাকিস্থান ইন্টার ন্যাশনাল এয়ারলাইনস বয়কটের জন্য আন্দোলন চালাবেন। এয়ারলাইনস-এর বিমানে পূর্ব বাংলায় সেনা ও অস্ত্র-শস্ত্র পাঠানাে হচ্ছে।

দিল্লিরও একজন বাংলাদেশে যােগ দিলেন নয়াদিল্লি থেকে আমাদের রাজনৈতিক সংবাদদাতা জানাচ্ছেন যে, নয়াদিল্লির পাক হাই কমিশনের অন্যতম কর্মচারী শ্ৰী আবদুল মজিদ আজ বাংলাদেশ সরকারের প্রতি তাঁর আনুগত্য ঘােষণা করে ভারতের কাছে রাজনৈতিক আশ্রয় প্রার্থনা করেন।

৩২ বৎসর বয়স্ক শ্রী মজিদ কৃতদার পুরুষ। তিনি আজ বিকালে তাঁর নাবালক পুত্র শ্রী মহিবুল মজিদকে সঙ্গে নিয়ে পাক হাই কমিশন ভবন ত্যাগ করেন। তাঁর অবশ্য কূটনৈতিক কোনও মর্যাদা নেই, যদিও তাঁর আগে যে দু’জন পাক হাই কমিশনের সংস্পর্শ ত্যাগ করেন, তাঁদের সেই মর্যাদা ছিল।

শ্রী মজিদ ১৯৬৪ সাল থেকে ১৯৬৮ সাল পর্যন্ত করাচি ও ইসলামাবাদে পাকিস্তানের তথ্য ও রাষ্ট্র সম্পর্কিত দফতরে কাজ করেছেন। পরে তাঁকে দিল্লিতে পাঠানাে হয়।

৩ আগস্ট ‘৭১

error: Alert: Due to Copyright Issues the Content is protected !!